ওয়ার্ল্ড ইনসাইড

ইইউ’কে স্বাক্ষরবিহীন চিঠি পাঠালেন জনসন ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2019


Thumbnail

ব্রেক্সিটের জন্য আরও সময় চেয়ে ইউরোপীয় ইউনিয়নকে (ইইউ) চিঠি পাঠিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে ইউরোপীয় ইউনিয়নকে অনুরোধ করে পাঠানো তার ওই চিঠিটি স্বাক্ষরবিহীন। ওই চিঠির সঙ্গে আরও একটি চিঠি পাঠিয়েছেন জনসন। সেটায় তিনি স্বাক্ষর দিয়েছেন। ্তবে সেখানে তিনি লিখেছেন, বেক্সিট বিলম্বিত করাকে তিনি একটি ভুল বলে মনে করেন।

ফের গণভোট চায় ব্রিটেন

ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোটের দাবিতে শনিবার লাখো মানুষের বিক্ষোভে উত্তাল হয়ে পড়েছে লন্ডনের রাজপথ। আয়োজকরা বলছেন, এদিনের কর্মসূচিতে অংশ নিয়েছেন প্রায় ১০ লাখ মানুষ। বিক্ষোভকারীরা বলছেন, ব্রেক্সিট ইস্যুতে তারা চূড়ান্ত বা শেষ কথা বলতে চান। দ্বিতীয় গণভোট আয়োজনের মাধ্যমে তাদের সেই সুযোগ দিতে হবে।

রাশিয়ায় সোনার খনি এলাকায় বাঁধ ধস, নিহত ১৫

রাশিয়ার সাইবেরিয়ায় শনিবার একটি সোনার খনিতে বাঁধ ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ডজনখানেক খনি শ্রমিক। নিখোঁজ রয়েছে আরও অনেকে। সকালের ভারী বৃষ্টিতে সাইবেরিয়ার ক্রাসনাইয়ার্স্ক এলাকার সেইবা নদীর বাঁধ ধসে খনি শ্রমিকদের ঘরবাড়ি তলিয়ে গেলে এ প্রাণহানির ঘটনা ঘটে।

বেবি পাউডারে দূষিত উপাদান, পণ্য তুলে নিচ্ছে জনসন অ্যান্ড জনসন

পরীক্ষায় আবারও ত্বকের জন্য ক্ষতিকর উপাদান অ্যাজবেস্টসের উপস্থিতি পাওয়ায় জনসন অ্যান্ড জনসন কোম্পানি যুক্তরাষ্ট্রের বাজার থেকে প্রায় ৩৩ হাজার বোতল বেবি পাউডার প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছে। পণ্য প্রত্যাহারের খবর প্রকাশের পর কোম্পানির শেয়ার ৬ শতাংশের বেশি পড়ে গেছে।

পাক সেনাদের গুলিতে ভারতের ২ সেনাসহ নিহত ৩

পাক সেনাবাহিনীর গুলিতে ভারতীয় দুই সেনা এবং এক বেসামরিক নিহত হয়েছে। জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলা পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে যে, পাক সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, গত জুলাই মাসে ২৯৬ বার, আগস্টে ৩০৭ বার এবং সেপ্টেম্বরে ২৯২ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

বার্সেলোনা রণক্ষেত্র

দেশদ্রোহিতার অভিযোগে স্বাধীনতাকামী নেতাদের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনায় বিক্ষোভ প্রদর্শন করছে লাখ লাখ মানুষ। শুক্রবার রাতে পাঁচ লাখ ২৫ হাজার লোকের ওই বিশাল বিক্ষোভের এক পর্যায়ে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে স্বাধীনতাকামীরা।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭