ইনসাইড পলিটিক্স

কোণঠাসা সেলিম পরিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/10/2019


Thumbnail

বাংলাদেশের রাজনীতিতে অন্যতম প্রভাবশালী পরিবার শেখ সেলিম পরিবার। শেখ সেলিম যুবলীগের প্রতিষ্ঠাতা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ ফজলুল হক মনির ছোট ভাই। পঁচাত্তরের ১৫ আগস্টের পর থেকে আস্তে আস্তে শেখ সেলিম পরিবারের প্রভাব বাড়তে থাকে। কিন্তু এবার শুদ্ধি অভিযানে কোণঠাসা হয়ে পড়েছে সেলিম পরিবার।

গতকাল রোববার গণভবনে যুবলীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি শেখ সেলিমকে। কিন্তু শেখ সেলিম যুবলীগের অঘোষিত নীতিনির্ধারক ছিলেন। কারণ যুবলীগ তার বড় ভাইয়ের হাতে প্রতিষ্ঠিত। এজন্য সবসময় এই সংগঠনের ওপর তার একটা প্রভাব ছিল। বৈঠকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং শেখ সেলিমের ছোট ভাই শেখ মারুফ গেলেও গণভবনের গেট থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। অনলাইন ক্যাসিনো বাণিজ্যের অভিযোগে গ্রেপ্তার সেলিম প্রধানের সঙ্গে তার ব্যবসায়িক সম্পর্ক থাকার অভিযোগে তাকে গণভবনে ঢুকতে দেওয়া হয়নি বলে জানা গেছে।

ওই বৈঠকে শেখ সেলিমের বোনের জামাই ওমর ফারুক চৌধুরীকে যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এর মাধ্যমে শেখ সেলিম পরিবার বড় ধরণের একটা ধাক্কা। ওয়ান ইলেভেনের সময় শেখ সেলিম গ্রেপ্তার হয়েছিলেন। কিন্তু তার পরিবারের এরকম কোণঠাসা অবস্থা পঁচাত্তর পরবর্তী রাজনীতিতে কখনো হয়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭