ইনসাইড গ্রাউন্ড

ক্রিকেট বিদ্রোহ থামাতে ‘ডিভাইড এন্ড রুল’ পলিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/10/2019


Thumbnail

আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন সম্মেলনে সমঝোতার কোন সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। তিনি ক্রিকেটারদের বিরুদ্ধে পাল্টা ব্যক্তিগত এবং ক্রিকেটীয় নানা রকম অভিযোগ উত্থাপন করেছেন।

এই সংবাদ সম্মেলনে তিনি এই সমস্যা সমাধানে কোন ইঙ্গিতই দেননি। বরং এর সঙ্গে যড়যন্ত্রের গন্ধ পেয়েছেন। কিন্তু বিসিসিবির ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে যে, নাজমুল হাসান পাপন এবং বিসিসিবির কর্মকর্তারা ক্রিকেটারদের ক্যাম্পে নিয়ে আসার ক্ষেত্রে ‘ডিভাইড এন্ড রুল’ পলিসি গ্রহণ করেছেন। এখানে ওয়েস্ট ইন্ডিজ ফর্মূলা অনুসরন করে অনেক সিনিয়র প্লেয়ারদের বাদ দিয়ে নতুন করে টিম গঠনের প্রক্রিয়া করছেন।

বিসিসিবির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই আন্দোলনের পেছনে দুই চারজন আছে। বাকিদের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। তারা পরশুদিন থেকে যে ক্যাম্প সেখানে ফিরতে আগ্রহী। এছাড়াও আমাদের আরো অনেক খেলোয়ার আছে। কিন্তু ভারত সফর কোনভাবে বাতিল করা যাবে না।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, বিদ্রোহে যদি শেষ পর্যন্ত ক্রিকেটারদের ঐক্য অটুট না থাকে তাহলে কয়েকজন সিনিয়র প্লেয়ারের ওপর শাস্তির খড়গ নামতে পারে। এজন্যই বিভাজন নীতি নিয়ে এগুচ্ছে বিসিবি। বেশ কয়েকজন ক্রিকেটারদের সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ করেছেন বলেও বিসিবির একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭