সোশ্যাল থট

খোকার কাছে মির্জা আব্বাসের আবেগঘন চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/10/2019


Thumbnail

দুজনই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও অনেকে মনে করতেন তারা একে অপরের প্রতিপক্ষ। বাস্তবিকও ঢাকার রাজত্ব কায়েমে দুজন দুজনার প্রতিপক্ষ ছিল বলেই সকলে জানেন। কিন্তু ঢাকার সাবেক মেয়র ও সংসদ সদস্য সাদেক হোসেন খোকার সংকটাপন্ন অবস্থায় নিজেকে স্থির রাখতে পারেননি মির্জা আব্বাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মনে কথা তুলে ধরেছেন।

তার সেই চিঠিটি তুলে ধরা হলো;

প্রিয় খোকা, এই মাত্র আমি জানতে পারলাম যে তোমার শরীর খুব খারাপ, তুমি হাসপাতালে শয্যাশায়ী। জানার পর থেকে আমার মানসিক অবস্থা যে কতটা খারাপ, এই কথাটুকু কারো সঙ্গে শেয়ার করবো সেই মানুষটা পর্যন্ত আমার নেই। তুমি আমি একসঙ্গে রাজনীতি করেছি। অনেক স্মৃতি আমার চোখের সামনে এই মুহূর্তে ভাসছে। তোমার আর আমার দীর্ঘ এই পথচলায় কেউ কেউ তাদের ব্যক্তি স্বার্থে তোমার আর আমার মাঝে একটা দূরত্ব তৈরি করে রেখেছিল, তবে তুমি আর আমি কেউই সেই দূরত্ব রয়েছে বলে কখনোই মনে করিনি।

আমি জানি না, তোমার সাথে আমার আর দেখা হবে কিনা। আমার এই লিখাটি তোমার চোখে পরবে কিনা বা তুমি দেখবে কিনা তাও আমি জানি না। তবে বিশ্বাস করো তোমার শারীরিক অসুস্থতার কথা জানবার পর থেকেই বুকের ভেতরটা কেন যেনো ভেঙে আসছে। আমি বার বার অশ্রুসিক্ত হচ্ছি। মহান আল্লাহ তায়ালার কাছে দু’হাত তুলে তোমার জন্য এই বিশ্বাস নিয়ে দোয়া করছি, তিনি অবশ্যই তোমাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে আনবেন।

তুমি আর আমি কাঁধে কাঁধ মিলিয়ে, বুকে বুক মিলিয়ে রাজনীতির মাঠে কাজ করে যাব। না হয় সেই আগের মতোই স্বার্থপর কোনো মানুষদের জন্য আব্বাস আর খোকা বাইরে বাইরে দূরত্বের সেই অভিনয়টা করে যাবে, আর ভেতরে থাকবে দু’জনের প্রতি দু’জনের অন্তর নিংড়ানো ভালবাসা।

আল্লাহ তোমার সুস্থতা দান করুক।

তুমি ফিরে এসো খোকা, তুমি ফিরে এসো।

আমি অপেক্ষায় থাকবো।

...মির্জা আব্বাস

[মির্জা আব্বাসের ফেসবুক থেকে নেওয়া]



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭