ইনসাইড বাংলাদেশ

১০ লাখ টাকার ভারতীয় মালামালসহ দুই সহোদর চোরাকারবারী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/10/2019


Thumbnail

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে বিপুল পরিমাণ ভারতীয় মালামালসহ কিতাব আলী ও শফিকুল ইসলাম মিয়া নামে দুই সহোদর চোরাকারবারীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ বৃহস্পতিবার সকালে তাদেরকে সুনামগঞ্জ জেলা করাগারে পাঠানো হয়।

এর আগে, বুধবার রাতে বিশ্বম্ভরপুর উপজেলা সদর বাজারের নৌঘাট থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃত কিতাব আলী ও শফিকুল এ দুই সহোদর ব্রাম্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বলাকট ইউনিয়নের বালিকুলা গ্রামের মৃত হাজি শুকুর মিয়ার ছেলে।

বৃহস্পতিবার র‌্যাব-৯, সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্প সুত্র জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল লেঃ কমান্ডার ফয়সল আহমদের নেতৃত্বে বুধবার রাতে নৌ পথে পাচারকালে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আটক করেন।,

আটককৃত মালামালের মধ্যে রয়েছে, ৪৬০৮ পিস ভারতীয় ডঅঋঊজ পড়পড়ধ (চকলেট), ঔঁহরড়ৎ ঐড়ৎষরপশং ১,৬৫১ টি, মড়যহংড়হ’ং গরষশ+ ৎরপব পৎবধস ১৯২ পিস জারি (ডিব্বা), মড়যংড়হ’ং নধনু খড়ঃরড়হ ২,৯৫২ পিস, ০২ টি মোবাইল ও ০২ টি সীম কার্র্ডসহ। আটককৃত এসব ভারতীয় পণ্যের মুল্য প্রায় সাড়ে ১০ লাখ টাকা।

র‌্যাবের দায়িত্বশীলদের ধারণা সুনামগঞ্জ সদর উপজেলার ডলুরা বর্ডার হাট (সীমান্ত হাট) কে কেন্দ্র করে কয়েক টি চোরাকারবারীকে চক্র বিনাশুল্কে এসব ভারতীয় চোরাই মালামাল নিয়ে এসে দেশের বিভিন্ন শহর, হাট বাজার এলাকায় সরবরাহ করছে, যা দেশীয় শিল্পের জন্য হুমকি সরুপ তেমনি মাণি লন্ডারিং’র মত অপরাধে জড়িয়ে পঢ়ছেন অনেকেই।

এদিকে দুই সহোদর চোরাকারবারীকে আটকের পর এ চোরাচালান বাণিজ্যের মূলহোতা বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের চিনাকান্দি গ্রামের মৃত আরব আলীর ছেলে আলতাফ হোসেন কৌশলে পালিয়ে যায়।

বৃহস্পতিবার সকালে বিশ্বম্ভরপুর থানার ওসি মো. মাহবুবুর রহমান জানান, ভারতীয় চোরাই মালামাল আটকের ঘটনায় দু’জনকে আটক ও পালিয়ে যাওয়া আলতাফকে পলাতক আসামী দেখিয়ে র‌্যাবের পক্ষ থেকে রাতেই একটি মামলা দায়ের করা হয়।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭