কালার ইনসাইড

ফাহমির সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করে যা বললেন মিথিলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/11/2019


Thumbnail

টিভিতে ছোটো পর্দায় দর্শকপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। গেল রোববার নাট্য নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে তার বেশ ক`টি অন্তরঙ্গ ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছিল। বিষয়টি নিয়ে প্রথমদিকে চুপ থাকলেও এবার মুখ খুললেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঙ্গলবার রাতে এক পোস্ট এই ঘটনার সঙ্গে জড়িতদের ব্যক্তিদের বিরুদ্ধে আইনে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন। পাশাপাশি ভাইরাল হওয়া ছবিগুলো নিয়ে নিজের অবস্থানও ব্যাখ্যা করেছেন তিনি।

মিথিলা তার দেওয়া পোস্টে শুরুতেই লেখেন, ‘কী ঘটেছে তার কোনো ব্যাখ্যা দিতে আসিনি। বরং সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার কিছু ব্যক্তিগত ছবি নিয়ে যা হয়েছে, সেই সম্পর্কে নিজের অবস্থান পরিস্কার করতে চাই। এসব ছবির কিছু বাস্তব, কিছু মনগড়া। আমার সুনাম ক্ষুণ্ন করতে কিছু অপরাধী প্রতিহিংসাপরায়ণ হয়ে এগুলো অনলাইনে ছেড়ে দিয়েছে।’

২০১৭-১৮ সালে ফাহমির সঙ্গে সম্পর্ক জড়িয়েছিলেন মিথিলা। এই সম্পর্কের কথা স্বীকার করে মিথিলা লেখেন, ‘ফাহমির ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছিল। তখনই অপরাধীরা খারাপ উদ্দেশ্যে ব্যবহারের জন্য এগুলো খুঁজে নিয়েছে।

এখানে ডেটিং শব্দটির ওপর জোর দিতে চাই, যার অর্থ আমরা একটি সম্পর্কে ছিলাম। সহজভাবে বললে দুটি মানুষ একে অপরের সঙ্গে জড়ালে ঘনিষ্ঠ মুহূর্ত কাটায়, ছবি তোলে। প্রযুক্তির যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা এগুলো ভাগ করে নেয়। তবে নিজের গোপনীয়তা রক্ষা করতে না পারার দায় আমারই।

আমার লজ্জা লাগছে এই ভেবে, দেশের কিছু কুৎসিত লোক আমার ব্যক্তিগত মুহূর্তগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ইচ্ছেমতো পোস্ট, শেয়ার ও ব্যবহারের সুযোগকে কাজে লাগিয়েছে। আমার খ্যাতি ও ভাবমূর্তিকে অসম্মান করে তারা সাবস্ক্রিপশন বাড়াচ্ছে ও নানান খবর ছড়িয়ে দিচ্ছে।’

এরপর ভাইরাল হওয়া ছবি প্রসঙ্গে নিজের অবস্থান তুলে ধরেন মিথিলা। তিনি বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমার সম্মান ও মর্যাদা শুধু আমার আকার আর পোশাকের কিংবা ব্যক্তিগত ছবির মধ্যে সীমাবদ্ধ নয়। জীবনে কঠোর পরিশ্রম, সৃজনশীলতা ও শিক্ষার মাধ্যমে সব অর্জন করেছি। আমার অতীতের ব্যক্তিগত মুহূর্তগুলো চুরি করে কিছু অপরাধীর কুকর্মের কারণে এসব ভেঙে যাওয়ার মতো ঠুনকো নয়।’

নিজেকে শান্ত রাখতে ও ইতিবাচক মনোভাবের ওপর জোর দিতেই গত ২৪ ঘণ্টা ফাঁস হওয়া ছবি নিয়ে মুখ খোলেননি বলে জানান মিথিলা। তার আশা ছিল, এর মাধ্যমে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারবেন। তবে যেসব ফেসবুক গ্রুপ, পেজ ও অনলাইন পোর্টাল অনুমতি ছাড়া ফাঁস হওয়া ছবিসহ খবর প্রকাশ করেছে তাদের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানানোর তথ্য দিয়ে মিথিলা হুঁশিয়ার করেছেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় যারা আমার মান-সম্মান নিয়ে খেলেছে সেই দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে ছাড়বো। শপথ করছি, নিজের জন্য এবং হ্যাকার ও সাইবার অপরাধীদের শিকার হওয়া সবার জন্য লড়বো।’

নিজের দু:সময়ে যারা মিথিলার পাশে থাকা পরিবার, বন্ধু ও সহকর্মীদের ধন্যবাদ জানিয়েছে তিনি। তবে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় মিথিলা স্ট্যাটাসটি মাত্র দুই ঘন্টা পর  রাত সাড়ে ১২টার পর মুছে ফেলেছেল।

উল্লেখ্য, ২০০৬ সালের ৩ আগস্ট ভালোবেসে সংগীতশিল্পী তাহসানকে বিয়ে করেন মিথিলা। পরবর্তীতে এই দম্পতির ঘরে একটি কন্যা সন্তানের জন্ম হয়। তবে ২০১৭ সালে জুলাই মাসে বিবাহবিচ্ছেদ ঘটে তাহসান ও মিথিলা জুটির। তবে জনপ্রিয় এই জুটির বিবাহবিচ্ছেদের কারণ সে সময় থেকেই অন্ধকারে রয়ে গেছে।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭