ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশকে ভালো দল মানতে নারাজ শেহবাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/11/2019


Thumbnail

বাংলাদেশকে কটূক্তি করে বরাবরই আলোচনায় আসতে অভ্যস্ত সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ। দিল্লিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথমবারের মতো পাওয়া জয়ের পর রাজকোটে সেই পুরনো বাংলাদেশকে দেখে তাই এবারও কটূক্তি করতে ছাড়েননি শেহবাগ।

দিল্লির জয়কে চমক হিসেবে আখ্যায়িত করে বাংলাদেশকে জিম্বাবুয়ে/আফগানিস্তানের সাথে তুলনা দিয়েছেন শেহবাগ। শেহবাগ বলেন, ‘আমি এখনও মানি না বাংলাদেশ ভালো দল। ভালো দলের বৈশিষ্ট্য হচ্ছে তারা প্রতিনিয়ত জিতে। হুটহাট একটা ম্যাচ আপনি জিততেই পারেন। চমক তো যে কেউ করতে পারে।

আফগানিস্তান দলও অনেককেই চমকে দিয়েছে। কিন্তু ওরা কি সিরিজ জিতেছিল? না। এই ফরম্যাটে ছোট দল যে কাওকেই চমকে দিতে পারে। একটা বল, একজন ব্যাটসম্যান বা একটা ক্যাচ ম্যাচের মোড় পাল্টে দেয়।’

পরের ম্যাচে ভারতীয় দলে কোনো পরিবর্তন দেখছেন না শেহবাগ। কারণ সিরিজে ১-১ সমতা বিরাজ করলে তখন কেউই ঝুঁকি নিতে চায় না বলে মনে করছেন তিনি। পাশাপাশি নিজেদের সময়ের উদাহরণ দিতে গিয়ে বাংলাদেশকে ছোট দল হিসেবে আখ্যায়িত করেছেন শেহবাগ।

শেহবাগ আরও বলেন, ‘আমার একটা তত্ত্ব ছিল যে আমরা যখনই ছোট দল ধরেন বাংলাদেশ বা জিম্বাবুয়ের বিপক্ষে খেলতাম তখন সিরিজের শুরুর দিকেই বেঞ্চ শক্তি পরীক্ষা করে ফেলতাম।

কারণ তখন পিছিয়ে থাকলেও ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল। পরে করলে এটা আসলে হয় না, কারণ আগে থেকেই ব্যাকফুটে থাকতে হয়। এসব কারণে নাগপুরের একাদশে ভারতীয় দলে পরিবর্তন আনার দরকার নেই।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭