ওয়ার্ল্ড ইনসাইড

আর্জেন্টিনায় সু চির বিরুদ্ধে মামলা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2019


Thumbnail

রোহিঙ্গা মুসলিমদের ওপর সেনাবাহিনীর চরম নির্যাতনের ঘটনায় মিয়ানমারের নেত্রী অং সান সু চিসহ দেশটির কয়েকজর শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে আর্জেন্টিনার আদালতে মামলা হয়েছে। গতকাল বুধবার রোহিঙ্গা ও লাতিন আমেরিকার মানবাধিকার গোষ্ঠীর করা ওই মামলায় দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইয়াংসহ শীর্ষ সামরিক কর্মকর্তাদের বিরুদ্ধে বিচার দাবি করা হয়েছে।

ইতালিতে মসজিদে একযোগে হামলার পরিকল্পনা, অস্ত্র-বোমাসহ গ্রেপ্তার ১২

ইতালিতে মসজিদে ভয়াবহ হামলার পরিকল্পনার অভিযোগে দেশটির উগ্রপন্থী ১২ জন খ্রিস্টানকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত দুই খ্রিস্টান মৌলবাদী সন্ত্রাসীসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে ইতালি পুলিশ। এসময় উদ্ধার করেছে বিপুল পরিমাণ অস্ত্র। মুসলমানরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল তাদের।

বন্যার পানিতে তলিয়ে গেছে ভেনিস

বন্যার পানিতে ডুবে গেছে ইতালির ভেনিস শহরের অধিকাংশ স্থান। শহরটির মেয়রের লুইজি ব্রাগনারো টুইটারে লিখেছেন,পাঁচ দশকের মধ্যে সর্বোচ্চ উচ্চতার জোয়ার ‘একটি স্থায়ী চিহ্ন রেখে যাবে। সরকারের এখন অবশ্যই শোনা উচিৎ। এগুলো জলবায়ু পরিবর্তনের প্রভাব...এর মূল্য অনেক চড়া হবে।’

মিসরে ১৯৬ যাত্রীসহ বিমানে আগুন

মিসরের ১৯৬ আরোহীবাহী একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দেশটির শারম আল শেখ বিমানবন্দরে অবতরণের পরপরই এই ঘটনা ঘটে। বিমানটি ইউক্রেন থেকে মিসরে আসছিলো।

জনসনের দলের বিপক্ষে প্রার্থী দেবে না ব্রেক্সিট পার্টি: ফারাজ

যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে ইউরোপপন্থীদের হারাতে ঐক্যবদ্ধ হয়েছে বরিস জনসনের কনজারভেটিভ ও নাইজেল ফারাজের ব্রেক্সিট পার্টি। এ নির্বাচনে কনজারভেটিভ পার্টির সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে এর বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্রেক্সিট পার্টি।

নিজের অভিশংসন নিয়ে শুনানি সম্প্রচার দেখছেন না ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন নিয়ে প্রকাশ্য শুনানি শুরু হলেও সেটা ট্রাম্প দেখছেন না বলে জানিয়েছে হোয়াইট হাউস। এক বিবৃতিতে তারা জানায়, ট্রাম্প তার কাজে ব্যস্ত রয়েছেন। শুনানির কোনও সম্প্রচার তিনি দেখছেন না।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭