ইনসাইড পলিটিক্স

জাপায় রাঙ্গা-ফিরোজ বিরোধ তুঙ্গে!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2019


Thumbnail

শহীদ নুর হোসেন ইস্যু নিয়ে এরশাদের জাপায় ডাকসাইটে দুই নেতার লড়াই এখন তুঙ্গে। জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এবং প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের মধ্যকার বিবদমান দ্বন্ধ নিয়ে প্রকাশ্যে উভয়ের কর্মী-সমর্থকরা। তবে এনিয়ে যে কোন সময় বড় ধরনের বিরোধ তৈরী হতে পারে জাপায়। আসন্ন জাতীয় কাউন্সিলেও তার প্রভাব পড়তে পারে বলে মনে করছেন দলের তৃণমূল নেতা-কর্মীরা।

জাতীয় পার্টির আসন্ন জাতীয় কাউন্সিলের আগে এই দুই নেতার প্রকাশ্য এ বিরোধ উস্কে দিতে পারে জাতীয় পার্টির অভ্যন্তরীণ রাজনীতির ভীত। শহীদ নুর হোসেনকে নিয়ে মসিউর রহমান রাঙ্গার অতি উৎসাহী বক্তব্য যেমন পুরোপুরি সমর্থন করছেন না জাপার সাধারণ কর্মীরা আবার সংসদে নূর হোসেনকে হিরো বানিয়ে দেওয়া কাজী ফিরোজ রশীদের বক্তব্যকেও সমর্থন করছেন না। তারা মনে করছেন নূর হোসেনকে হিরো বানিয়ে পক্ষান্তরে এরশাদের ভূমিকাকেই প্রশ্নবিদ্ধ করেছেন। জাতীয় ছাত্র সমাজের সম্মেলনে একাধিক ছাত্রনেতা বিষয়টি সামনে তুলে এনেছেন। তারা মনে করছেন মহাসচিবের বিরুদ্ধে এভাবে সমালোচনা করা সঠিক কাজ হয়নি।তাদের মতে, পার্টির মহাসচিবের বিরুদ্ধে মহান জাতীয় সংসদে কাজী ফিরোজ রশীদের এমন মন্তব্য কোনভাবেই শোভনীয় নয়।

তবে,জাপার একাধিক নেতা-কর্মী মনে করছেন কাউন্সিলে কাজী ফিরোজ রশীদ রওশনপন্থী গ্রুপের মহাসচিব প্রার্থী। রাঙ্গাকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য কাজী ফিরোজ রশীদ সংসদে উস্কানীমূলক বক্তব্য দিয়েছেন। তাদের মতে,আসছে কাউন্সিলে রাঙ্গাকে সরাতে বঙ্গবন্ধু ও বাকশাল নিয়ে দেওয়া বক্তব্যকে ঢাল হিসেবে ব্যবহার করতে চাইছেন রাঙ্গা বিরোধীরা। তারা মনে করছেন এই টোপ দিয়ে সরকারকে বশ করা যাবে। আর সরকার পক্ষে থাকলে রাঙ্গাকে সরানো সহজ হবে। কাজী ফিরোজ রশীদের দেওয়া সংসদের বক্তব্য এবং জয়ের বক্তব্য সেই নকশার অংশ বলে মনে করছেন রাঙ্গার অনুসারীরা।

এবিষয়ে জাপার এক প্রেসিডিয়াম সদস্য জানান, বিষয়টি নিয়ে চেয়ারম্যান জিএম কাদের বিব্রত। দলের প্রেসিডিয়াম সভায় এবিষয়ে আলোচনা হবে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭