ইনসাইড গ্রাউন্ড

প্রথম দিনেই চালকের আসনে ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/11/2019


Thumbnail

অস্বস্তি নিয়ে ইন্দোর টেস্টের প্রথম দিন শেষ করলো বাংলাদেশ দল। প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যাওয়ার পর বোলিংয়েও আহামরি কিছু করে দেখাতে পারলো না বাংলাদেশ দল। বাংলাদেশের ব্যাটিংয়ের জবাবে ২৬ ওভার ব্যাট করে ১ উইকেটে ৮৬ রান তুলে দিন শেষ করেছে ভারত। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে ৬৪ রান পিছিয়ে আছে তারা।

দিনের শেষে সেশনে ব্যাটিংয়ে নামে ভারত। এ সময় শুরুতে হোঁচট খায় তারা। রোহিত শর্মাকে ব্যক্তিগত ৬ রানে লিটনের গ্লাভসে তালুবন্দী করান আবু জায়েদ রাহী। তবে আজকের দিনে বাংলাদেশ দলের সফলতা বলতে এতটুকুই।

দ্বিতীয় উইকেটে ৬২ রানের অবিচ্ছিন্ন্য জুটি গড়ে দিন পার করে দেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পূজারা। আগারওয়াল ৩৭ ও পূজার ৪৩ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি পান আবু জায়েদ রাহী। তিনি ৮ ওভারে ২১ রান খরচ করেছেন তিনি। এছাড়া তাইজুল ৭ ওভারে ৩৩ ও ইবাদত ১১ ওভারে ৩২ রান খরচ করে উইকেটশূন্য ছিলেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৫০ রানেই অলআউট হয় বাংলাদেশ। মুশফিক (৪৩) ও মমিনুল (৩৭) কিছুটা প্রতিরোধ গড়তে পারলেও বাকিরা আসা যাওয়ার মিছিলে যোগ দেন। 

ভারতের হয়ে বল হাতে শামি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া ইশান্ত, অশ্বিন ও উমেশ যাদব ২টি করে উইকেট নেন।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭