ওয়ার্ল্ড ইনসাইড

দেউলিয়া টেলিকম কোম্পানি রিয়ালেন্স, অনিল আম্বানির ইস্তফা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/11/2019


Thumbnail

বড় লোকসান এবং ঋণের বোঝায় রিলায়েন্স কমিউনিকেশনের পরিচালকের পদ থেকে ইস্তফা দিলেন অনিল আম্বানি। তিনি ছাড়াও প্রতিষ্ঠানটির পরিচালক পদে থাকা ছায়া ভিরানি, রায়না কারানি, মঞ্জরি ক্যাকার এবং সুরেশ রাঙ্গাচার ইস্তফা দিয়েছেন। শনিবার সংস্থাটির পক্ষ থেকে এ সংক্লান্ত একটি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২০১৯ সালের জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে সংস্থার মোট লোকসানের পরিমাণ ৩০ হাজার একশ ৪২ কোটি রুপি। যার জেরে কিছুদিন আগেই কোম্পানিটির পরিচালক এবং প্রধান নির্বাহীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মণিকান্থন ভি। ইস্তফাপত্রগুলো অনুমোদনের জন্য ঋণদাতা কমিটির কাছে পাঠানোর প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

ভারতে টেলিকম কোম্পানি জিও প্রবেশের পর মূলত ধস নামে রিয়ালেন্সের ব্যবসায়। প্রতিযোগীতায় টিকে থাকতে বড় অংকের টাকা তার বাজার থেকে ঋণ নেয় তারা। তবে ব্যবসায়ে বড় লোকসানের সঙ্গে ঋণের অর্থ মিলিয়ে দেউলিয়ার অবস্থায় পৌঁছে যায় আম্বানির মালিকানাধীন সংস্থাটি।

২০১৭ সালের মার্চে শেষবার নিজেদের ঋণ সংক্রান্ত তথ্য জনসমক্ষে এনেছিল তারা। সে সময় আরকম এর ব্যাংক ঋণের পরিমাণ ছিল সাতশ কোটি মার্কিন ডলার। এছাড়া ভেন্ডাররা তাদের থেকে বড় অংকের অর্থ পায়। বর্তমানে আরকমকে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়া চলছে।

বাংলা ইনসাডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭