ইনসাইড গ্রাউন্ড

ভারতীয়দের সঙ্গে বাগবিতণ্ডায় ভেট্টরি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/11/2019


Thumbnail

ইনডোরে সম্পুর্ণ ব্যর্থ ছিল বাংলাদেশি স্পিনাররা। পেস সহায়ক উইকেটে দাপট দেখিয়েছে ভারতীয় পেসাররা। কলকাতায় দিবারাত্রির টেস্টেও এমন উইকেট বানানোর সম্ভাবনা প্রচুর। তাই তো ২২ তারিখের আগে পেসিং উইকেটেই অনুশীলন করতে চাচ্ছে উভয় দল।

তবে স্বাগতিকদের সাথে কি পেরে ওঠা যায়? তাই ইনডোরে মেজাজ হারিয়েছেন টাইগার স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। সেন্টার উইকেটে অনুশীলন করতে না পাড়ায় বাগবিতণ্ডায় জড়িয়েছেন ভারতীয় মাঠ কর্মীদের সাথেও।

গতকাল বিকেল পাঁচটা নাগাদ হলকার স্টেডিয়ামে অনুশীলন শুরু করে ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার। মূলত ঐচ্ছিক অনুশীলন হওয়ায় বেশিরভাগই ছিলেন বিশ্রামে, কেউ কেউ চলে গিয়েছেন নিজ শহরে। একেবারে যোগ দেবেন কলকাতায়।

গোলাপি বলে নিজেদের ঝালিয়ে নিতে সেন্টার উইকেট ও এর আশেপাশের উইকেটে ঘাম ঝরিয়েছেন শুবমান গিল, হনুমা বিহারি ও চেতেশ্বর পুজারারা। কিন্তু বিকাল তিনটায় অনুশীলনে আসা বাংলাদেশ দলের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে মাঠের কর্তাদের সাথে করতে হয় বাগবিতণ্ডা। বাংলাদেশ স্পিন কোচ চেয়েছেন যে পিচে ইনডোর টেস্ট হয়েছে সে পিচে অনুশীলন করতে। আর এতেই ঘটে দু’পক্ষের কথা কাটাকাটি।

হলকার স্টেডিয়ামের অন্য এক কর্মকর্তা বিষয়টি সম্পর্কে জানাতে গিয়ে বলেন, ‘আসলে তৃতীয় দিন ম্যাচ শেষেই ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোড় বলে গিয়েছেন সেন্টার উইকেটে তারা অনুশীলন করবেন। উইকেটে কোন ঘষামাজা করতে হলেও আমরা যেন করে রাখি। এমন পরিস্থিতিতে বাংলাদেশ যদি আগে জানাতো আমাদের সেক্ষেত্রে ভেবে দেখা যেত’।

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অন্যতম ব্যয়বহুল কোচ ভেট্টরি। ১০০ দিনের চুক্তিতে এসে প্রথম বারেই হতাশ করেছেন বোর্ড ম্যানেজমেন্টকে। তাই স্বাভাবিকভাবেই মেজাজ গরম থাকার কথা এই কিউই কিংবদন্তীর। তবে মেজাজ হারিয়ে গোলাপি বলের ক্রিকেটে ভারতকে স্পিন দিয়ে কতটা ঘায়েল করতে পারে সেটাই এখন দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭