ইনসাইড গ্রাউন্ড

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/11/2019


Thumbnail

ইমার্জিং এশিয়া কাপে বড় জয় নিয়েই সেমিতে পা দিল স্বাগতিক বাংলাদেশ। টানা তিন ম্যাচ জিতে ভারতকে পেছনে ফেলে গ্রুপের শীর্ষেই থাকল লাল-সবুজরা। আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে নেপালের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের সামনে ১৩৯ রানের লক্ষ্য দেয় দলটি। স্বল্প রানের এই লক্ষ্য ২৬ ওভার হাতে রেখেই তাড়া করে নাঈম শেখ, শান্তরা। এই ম্যাচ জিতে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে নাজমুল হোসেন শান্ত দল।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৩৪ রানে বাঁহাতি ওপেনার সৌম্য সরকারকে হারায় দল। ১১ রান করে কারান কেসির বলে আউট হয়ে ফেরেন তিনি। এরপর ৭৯ রানের জুটি গড়ে দলের জয় সহজ করে দেন নাঈম-শান্ত। ৪৫ রানের ইনিংস খেলে নাঈম আউট হলেও হাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত। অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন এই বাঁহাতি। নেপালের হয়ে একটি করে উইকেট নেন কারান এবং সুশান ভারি।

এর আগে সুমন খান, মিনহাজুল আবেদীন আফ্রিদিদের অসাধারণ বোলিংয়ে ১৩৮ রানেই গুঁটিয়ে যায় নেপাল। শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত বাংলাদেশি বোলারদের বিধ্বংসী বোলিংয়ের মোকাবেলা করতে পারেননি নেপালের ব্যাটসম্যানরা। ৪৩.৩ ওভারেই সবকটি উইকেট হারায় দলটি।

নেপালের হয়ে সর্বোচ্চ রান করেন নবম ব্যাটসম্যান হিসেবে নামা সোম্পাল কামি। তিনি ৩৮ রানের ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন সুমন এবং আফ্রিদি। দুটি করে উইকেট পেয়েছেন মেহেদী হাসান এবং তানভীর ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

নেপাল ইমার্জিং দলঃ ৪৩.৩ ওভারে ১৩৮/১০ (সোম্পাল ৩৮, মাল্লা ২২; সুমন ৩/২৯, আফ্রিদি ৩/২৯)।

বাংলাদেশ ইমার্জিং দলঃ ২৪ ওভারে ১৪০/২ (শান্ত ৫৯*, নাঈম ৪৫; কারান ১/১১; সুশান ১/২৪)।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭