ইনসাইড বাংলাদেশ

‘অনেক বাণিজ্যিক সম্ভাবনা এখনো সঠিকভাবে ব্যবহার হয়নি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/11/2019


Thumbnail

বাংলাদেশ একটি অভাবনীয় সুযোগের দেশ। এ দেশের অনেক বাণিজ্যিক সম্ভাবনা এখনো সঠিকভাবে ব্যবহার করা হয়নি। 

আজ বুধবার রাজধানী ঢাকায় অবস্থিত ঢাক ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আয়োজিত ‘আমেরিকা-বাংলাদেশ বিজনেস কনভেনশন ২০১৯’ এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, এমপি এসব কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন `সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা` এর অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাবার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করে গিয়েছে। মন্ত্রী আরও বলেন দারিদ্রমুক্ত ও বৈষম্যহীন সমৃদ্ধ বাংলাদেশ গঠনের প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত `রূপকল্প ২০২১` অর্জনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার ২০০৯ সালে যাত্রা শুরু করে। মন্ত্রী প্রবাসী বাংলাদেশী ও আমেরিকান উদ্যোক্তা এবং ব্যবসায়িদের বাংলাদেশে আরও বেশি বিনিয়োগের আহবান করেন,

“আমি ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করব, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ গ্রহণ করুন এবং বাংলাদেশ থেকে আরও মানসম্পন্ন পণ্য আমদানি করুন’’ মন্ত্রী বলেন

বক্তারা বলেন আমেরিকার সাথে বাণিজ্যিক সম্পর্ক বাংলাদেশের কাজে লাগাতে হবে। বাংলাদেশে বিনিয়োগ সুবিধা বিষয়ে অনেক তথ্যের অস্পষ্টতা আছে। বাংলাদেশের অভাবনীয় অর্থনৈতিক উন্নয়ন এবং এতে বিনিয়োগের সুযোগ সম্পর্কে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীরা অনেকেই অবগত নন। এসব দূর করার পদক্ষেপ নিতে হবে।

যুক্তরাষ্ট্রের সাবেক কংগ্রেস-ম্যান লরেন্স লা-রোক্কো কনভেনশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ইউএস-টু-বিডি’ (আমেরিকা বাংলাদেশ ডেভেলপমেন্ট গ্রুপ) এর পরিচালকবৃন্দ রবার্ট ল্যাগাট, মিয়া মুজিবুর রহমান ও ড. আলি আফজাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. জুলিফা হায়দার মোহাম্মাদ নূর এ আলম।     



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭