ইনসাইড পলিটিক্স

পশ্চিম বাংলায় শেখ হাসিনাই সবচেয়ে জনপ্রিয় নেতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/11/2019


Thumbnail

আগামীকাল ‍একদিনের জটিকা সফরে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলকাতা যাচ্ছেন। কলকাতায় দিবা রাত্রি টেস্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই টেষ্ট ঘিরে এক আবেগঘন পরিবেশ তৈরী হয়েছে পশ্চিমবাংলায়। কিন্তু পশ্চিম বাংলা জুড়ে এই আবেগকে ছাপিয়ে শেখ হাসিনার আগমনই মুখ্য হয়ে উঠেছে।

পশ্চিম বাংলায় শেখ হাসিনা শুধু একজন নেতা নন, তাদের প্রিয়জন ও কাছের মানুষ। পশ্চিম বাংলার মানুষ মনে করে শেখ হাসিনা বাঙালি গর্ব ও অহংকার। পশ্চিম বাংলার গণমাধ্যমেজুড়ে শেখ হাসিনার বন্দনা চলছে এখন। শেখ হাসিনা যে বাঙালির অবিসংবেদিত নেতা সেটা বলতে এতটুকু কার্পণ্য করছে না পশ্চিম বাংলার জনগন।

মমতা ব্যানার্জিও পিঁছিয়ে নেই। তিনি সৌরভ গাঙ্গুলির সঙ্গে দেখা করে বলেছেন, দিদি আসছে। দিদি আমার অভিবাবক। সৌরভ গাঙ্গুলি বলছেন যে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সময় দিয়েছেন তা শুধু ক্রিকেটকেই সম্মানিত করেননি পশ্চিম বাংলাবাসীকে সম্মানিত করেছেন। পশ্চিম বাংলার মানুষের সঙ্গে বাংলাদেশের একটা নাড়ির সম্পর্ক আছে। বাংলাদেশ যখন ক্রিকেট খেলে তখন পশ্চিম বাংলার মানুষও একাট্টা হয়ে যায় বাংলাদেশের সমর্থনে।

শেখ হাসিনাকে ভারতীয় ক্রিকেট বোর্ড বা পশ্চিম বাংলার ক্রিকেট বোর্ড কি সম্মান দেবে বা সফরে তিনি কি অর্জন করবেন সেটা বড় বিষয় নয়, কিন্তু পশ্চিম বাংলার মানুষ মনে করছে তাদের এক গর্ব তাদের এক অহংকার পশ্চিম বাংলায় আসছে। এনিয়ে পশ্চিম বাংলায় এখন এক উৎসবমুখর পরিবেশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭