ইনসাইড গ্রাউন্ড

যেভাবে প্রধানমন্ত্রীর কলকাতা সফরের শুরু-শেষ হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/11/2019


Thumbnail

শুক্রবার ভারতের ইডেন গার্ডেনে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট ম্যাচে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ ও ভারতের। এই ম্যাচে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রনে সাড়া দিয়ে আগামীকাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গিরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। সকাল ১০টা ২৫ মিনিটে বিমানটির ফ্লাইটটি কলকাতায় নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

সেখান থেকে প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রা সহকারে কলকাতার হোটেল তাজ বেঙ্গলে নিয়ে যাওয়া হবে। এরপর স্থানীয় সময় বেলা ১২.৩০ মিনিটে ইডেন গার্ডেনে প্রবশে করবে তিনি। এর আধা ঘন্টা পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাচের প্রথম সেশনের খেলা দেখার পর হোটেলে ফিরে যাবেন। সন্ধ্যায় স্টেডিয়ামে ফিরে দিনের খেলার বাকি অংশ দেখবেন। খেলা শেষে ইডেন গার্ডেন স্টেডিয়ামে বেঙ্গল ক্রিকেট আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী রাত দশটায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। ফ্লাইটটি রাত সাড়ে এগারোটায় ঢাকায় হয়রত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে পৌঁছুবে বলে ধারনা করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭