ওয়ার্ল্ড ইনসাইড

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল ইসরায়েল ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/12/2019


Thumbnail

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে দেশটির রাজধানী তেল আবিব। শনিবার তেল আবিবের রাস্তায় নেমে আসেন হাজার-হাজার বিক্ষোভকারী। নেতানিয়াহুর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। 

লন্ডন ব্রিজে হামলার দায় স্বীকার আইএসের

যুক্তরাজ্যের লন্ডনে ব্রিজ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী আইএস। শনিবার নিজেদের সংবাদ সংস্থা আমাকে গোষ্ঠীটি দাবি করে, তাদেরই এক সদস্য শুক্রবার লন্ডন ব্রিজে ওই হামলা চালায়। তবে দাবির পক্ষে কোনও প্রমাণ দেখাতে পারেনি তারা।

সৌদি টিভির সঙ্গে যুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে: ইরান

সৌদি অর্থায়নে লন্ডন থেকে ফার্সি ভাষায় প্রচারিত একটি টিভি চ্যানেলের সঙ্গে জড়িত কিছু ব্যক্তিকে ইরান থেকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ইরানের গোয়েন্দা বিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ‘ইরান ইন্টারন্যাশনাল’ নামের চ্যানেলটি থেকে উসকানি পেয়ে নাশকতামূলক তৎপরতা চালানোর সময় এসব ব্যক্তিকে আটক করা হয়।

মিয়ানমারের রাজপথে সু চির সমর্থনে সেনাদের বিলবোর্ড

আন্তর্জাতিক বিচারিক আদালতে মিয়ানমার রোহিঙ্গা সংকট নিয়ে গণহত্যার অভিযোগের মুখোমুখি হওয়া অং সান সু চিকে নৈতিক সমর্থন দিতে দেশটির বিভিন্ন প্রান্তে তার সঙ্গে সেনাবাহিনীর নেতাদের ছবিসংবলিত বিলবোর্ড স্থাপন করা হয়েছে।

ভারতের মুকেশ আম্বানি বিশ্বের নবম ধনকুবের

ধনকুবেরদের তালিকায় বিশ্বের নবম বিত্তবান ভারতের মুকেশ আম্বানি। ফোর্বস ম্যাগাজিনের বিচারে এবার তিনি পেছনে ফেললেন গুগল প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ও সের্গেই ব্রিনকে। মোট ৬০.৫ বিলিয়ন ডলার সম্পত্তির মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানি এখন বিশ্বের নবম বিত্তবান। অন্যদিকে সবাইকে টেক্কা দিয়ে ফোর্বস পত্রিকার তালিকার শীর্ষে এখন অ্যামাজন ডটকমের কর্ণধার জেফ বেজোস।

বাংলা ইনসাইডার/এএইচসি

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭