কালার ইনসাইড

প্রধানমন্ত্রীর দিকে চেয়ে এন্ড্রু কিশোর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/12/2019


Thumbnail

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। এর মধ্যেই চিকিৎসার জন্য খরচ করেছেন বড় অংকের টাকা। তবে সুস্থ হতে প্রয়োজন আরো প্রায় দুই কোটি টাকা। এই বিশাল অংকের টাকা জোগাড় করতে গিয়ে হিমশিম খাচ্ছে তার পরিবার।

২৬ নভেম্বর থেকে তাকে চতুর্থ সাইকেলের কোমো দেওয়া শুরু হয়েছে। যার প্রতিটির মূল্য প্রায় ৯ লাখ টাকা। এন্ড্রু কিশোরের চিকিৎসা বাবদ এভাবেই তিন মাসে প্রায় ২ কোটি টাকা প্রয়োজন। এই টাকা তার পরিবারের পক্ষে একা বহন করা অসম্ভব। তাই বাধ্য হয়ে ‘গো ফান্ড মি’ নামের এক ওয়েবসাইটে সহায়তার আবেদন জানিয়েছেন তার স্ত্রী লিপিকা এন্ড্রু। তবে সেখানে বলার মতো উল্লেখযোগ্য কোনো টাকা জমা পড়েনি। তাই হাসপাতালের বেড়ে শুয়েই ভক্ত অনুরানী ও প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে একটি বার্তা দিয়েছে এন্ড্রু কিশোর।

তিনি বলেন ‘ক্যান্সার ধরা পড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক দিয়েছিলেন। আপা (প্রধানমন্ত্রী) বলেছিলেন, ‘এটা দিয়ে তুমি চেকআপ করাও। সেখান থেকে সিঙ্গাপুরে চেক আপে এলাম, ডাক্তার বললেন, ক্যান্সার ধরা পড়েছে। এখনই চিকিৎসা করাতে হবে। আমাকে ভর্তি করাতে হবে। আমার ক্যান্সারের খবর আপা হয়তো জানেন না। আমার বিশ্বাস, জানলে তিনি কোনো উদ্যোগ নেবেন।’

এদিকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ফেসবুকে বিভিন্ন বিকাশ নম্বর ও ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে বলা হচ্ছে। তবে এগুলো সবকটি ভুয়া বলে একটি ফেসবুক পোস্ট দিয়ে জানিয়েছেন এন্ড্রু কিশোরের শিষ্য কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

বৃহস্পতিবার তার দেওয়া একটি ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করা গেছে গতকাল থেকে আজ পর্যন্ত বেশ কয়েকজন ব্যক্তির ফেসবুক পোস্টে শ্রদ্ধেয় এন্ড্রু কিশোর দাদার অসুস্থতা নিয়ে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর এবং (Andrew Kishor, Ac No: 13515170999 Dutch Bangla Bank, Rajshahi) নামে যে অ্যাকাউন্ট নম্বরটি দেখানো হয়েছে সেটি ভুল!

উল্লেখ্য এন্ড্রু কিশোর দাদার কোন বিকাশ অ্যাকাউন্ট নম্বর নেই এবং প্রবাসীরা যে ফান্ড টি খুলেছেন (নিচের ছবির লিংকটি https://www.gofundme.com/f/andrew-kishore…) এর বাইরে কোন ফান্ড খোলা হয়নি। এইমাত্র শ্রদ্ধেয় কিশোর দার সঙ্গে কথা বলার পর তিনি বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন। আশা করি এ বিষয়ে কেউ বিভ্রান্ত হবেন না। উনার সুস্থতাই এই মুহূর্তে একমাত্র কাম্য আমাদের সবার। ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সবার প্রতি।’

এদিকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহ করতে কনসার্টের আয়োজন করতে যাচ্ছে টাইম মিউজিক। আগামী ২০ ডিসেম্বর নিউইয়র্কের কুইন্স প্যালেসে এটি অনুষ্ঠিত হবে।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭