লিভিং ইনসাইড

বিয়ের মৌসুম শুরু, কি দেবেন উপহার?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/12/2019


Thumbnail

এসে গেছে বিয়ের মৌসুম। পুরো শীতকাল জুড়েই এই সময়টা বিয়ে-শাদীর ধুম লেগে থাকবে স্বাভাবিকভাবেই। আপনার কাছে একের পর এক বিয়ের নিমন্ত্রণ আসতে থাকবে। আজ এই আত্মীয়, কাল সেই কলিগ বা বন্ধুর বিয়ে। আর এই বিয়ের দাওয়াত উপেক্ষা করা মানে পুরো সম্পর্কটাই যেন নড়বড়ে হয়ে যাওয়া। কিন্তু বিয়েতে তো যাবেন, খালি হাতে যাওয়ার রেওয়াজ তো আমাদের মধ্যে নেই। এদিকে বাজেটের মধ্যে যুতসই উপহার দেওয়াও বেশ চিন্তার বিষয়। বিয়ের নিমন্ত্রণ আসলে প্রথমেই মাথায় আসবে কী উপহার দেওয়া যায়? আবার যাদের বিয়ে তারাও অনেক সময় একই রকম উপহার অনেক বেশি পান যা তাদের পুরোপুরি কাজেও লাগে না। তাই উপহার কেনার সময় নুতন যারা বিয়ে করতে যাচ্ছেন তাদের প্রয়োজন আর শখ মাথায় রেখেই উপহার কেনাটা ভালো।

বিয়েতে নিমন্ত্রণে যেতে হলে কিছুটা ভিন্নধর্মী উপহার দেওয়ার চেষ্টা করুন। সেক্ষেত্রে মাথায় রাখতে পারেন এই বিষয়গুলো-

নতুন সংসারে তো সব কিছুই লাগবে যেমন ধরুন ওয়াটার ফিল্টার, ননস্টিক হাঁড়িপাতিলের সেট, হটপট, ব্লেন্ডার, জুসার, গ্রাইন্ডার, টোস্টার, রাইস কুকার, ভ্যাকুয়াম ক্লিনার, ইস্ত্রি কিংবা বিছানার চাদর, কুশন কভার, কম্বল, ফুল দানি, কার্পেট, ডিনার সেট, ইত্যাদি। ঘর সাজানর টুকিটাকি, পেইন্টিং, টেবিল লাম্প, ফটো ফ্রেম, কফি মগ সেট, ছুরি-কাঁটা-চামচের সেট এইগুলিও ভীষণ দরকারি ও মানানসই উপহার নতুন দম্পতিদের জন্য। কনের জন্য পারিজাত ডিজাইনের জুয়েলারি বক্সও একটি সুন্দর উপহার ।

শাড়ি বা গয়না দেওয়ার চল অনেক আগে থেকেই চলছে। আপনার সামর্থ্য অনুযায়ী এই গিফট আপনি দিতেই পারেন। কাজের উপহার। এছাড়া আজকাল অনেক সুন্দর সুন্দর পার্স এসেছে মেয়েদের। তাই পার্স বা বিয়ের কনে যদি আপনার কাছের কেউ হয় তাহলে তার পছন্দের বিশেষ কোনো মেকআপ কিট খুব ভালো ও আনন্দদায়ক উপহার হবে। আপনি যদি বরের জন্য উপহার পছন্দ করেন তাহলে ঘড়ি বা পাঞ্জাবি খুব মানানসই গিফট। তবে পাঞ্জাবি কিনলে এমন কোথাও থেকে কেনা উচিত যাতে পরে দরকার হলে চেঞ্জ করে নিতে পারে আবার আপনি সুটের কাপড়ও গিফট করতে পারেন যাতে পরে নিজেদের সময় আর সুযোগ মত নুতন বর বানিয়ে নিতে পারেন।  

ইলেক্ট্রনিক সামগ্রীর মধ্যে অনেক কিছুই আপনি পছন্দ করতে পারেন। মোবাইল সেট, ক্যামেরা হতে পারে পারফেক্ট  গীফট। ডিজিটাল এ্যালবাম অল্প খরচের মধ্যে দারুণ হয়।

অফিস কলিগ বা বন্ধু হলে অন্য সব বন্ধু ও অফিস কলিগরা মিলে ভালো মানের এলইডি টেলিভিশন, মাইক্রোওয়েভ ওভেন, ওয়াশিং মেশিন, বা ঘরের ফার্নিচার  মানে এরকম বড় মানের গিফটও দেওয়া সম্ভব। আপনার শিক্ষক বন্ধু বা বান্ধবির বিয়েতে একটি বিশেষ ডিজাইনের বুকশেলফও দেওয়া যেতে পারে আনন্দের সঙ্গে।

মুঠোফোন, ট্যাব, আইপ্যাডসহ অন্যান্য গ্যাজেটও উপহার হিসেবে মানানসই। আয়না, ল্যাম্পশেড, ফটোফ্রেম, মোমদানি, নানা রকম মোম, ফুলদানি আর শোপিসও মন্দ নয়।

নবদম্পতির মধুচন্দ্রিমার জন্য সবচেয়ে বেশি যা লাগবে তা হল টাকা। তাই এমন যদি হয় যে তাদের জন্য হানিমুনের টিকেট কেটে উপহার দিলেন, দেখবেন খুশি আর ধরছে না তাদের।

আবার যারা নতুন জীবন শুরু করতে যাচ্ছে তাদের মনের মত জিনিসপত্র কেনার জন্য ক্যাশ টাকা দেওয়া না গেলেও আপনি প্রাইজবন্ড কিনে দিতে পারে। নতুন কাপল তাদের ইচ্ছামত খরচ করল বা জমিয়ে রাখল তাদের ইচ্ছে মত। তবে পরিবারের সবাই আলাপ আলোচনা করে নিয়ে উপহার ঠিক করা যায় যাতে একই উপহার না হয়ে যায় আবার নতুন দম্পতিদের কাজেও লাগে।

আর বাজার, দোকান ঘুরেও যদি পছন্দসই জিনিস বাছাইয়ের ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকেন তাহলে বিভিন্ন ফ্যাশন হাউজ বা শোরুমের গিফট কার্ড বা ভাউচার দিতে পারেন। গিফট কার্ডের মাধ্যমে বর-কনে নিজেদের পছন্দমতো জিনিসটি কিনে নিতে পারবেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭