ইনসাইড গ্রাউন্ড

আর্চারিতে সবার শীর্ষে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/12/2019


Thumbnail

সাউথ এশিয়ান (এসএ) গেমসে সোনায় মোড়া একটি দিন পার করলো বাংলাদেশের অ্যাথলেটরা। আর্চারিতে ছয়টি এবং ক্রিকেটে ১ টি- একদিনে সাতটি স্বর্ণ জয় করেছে বাংলাদেশ! অষ্টম দিনশেষে তাই বাংলাদেশের স্বর্ণের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ টিতে।

১৪ টির মধ্যে আর্চারির ৬, আর ক্রিকেটের মেয়েদের সোনার বাইরে বাংলাদেশ তিনটি সোনা জিতেছে কারাতেতে। একটি তায়কোয়ান্দো, ২টি ভারোত্তলন আর একটি সোনা এসেছে ফেন্সিংয়ে। আর্চারির ১০ ইভেন্টেই ফাইনালে খেলছে বাংলাদেশের প্রতিযোগীরা।

সকালের শুরুটা হয়েছিল ছেলেদের দলীয় রিকার্ভে শ্রীলংকাকে হারিয়ে সোনা জিতে। রুমান্স আনা, তামিমুল ইসলাম ও রুবেল হাকিম লড়েছেন এই ইভেন্টে। এরপর মেয়েদের দলীয় রিকার্ভেও বিউটি রায়, ইতি খাতুন ও মেহনাজ আক্তারের হাত ধরে শ্রীলংকাকে হারিয়ে আসে সোনা। আর মিশ্র রিকার্ভে রুমান সানা ও ইতি খাতুন এনে দিয়েছেন সোনা, এখানে দ্বিতীয় হয়েছে ভুটান।

কম্পাউন্ড বিভাগে মোহাম্মদ আসাদুজ্জামান, অসীম কুমার দাস ও মোহাম্মদ সোহেল এনে দিয়েছেন সোনা। কম্পাউন্ডের মেয়েদের দিভাগে শ্রীলংকাকে হারিয়ে সোনা এনে দিয়েছেন সুস্মিতা বণিক, শ্যামলী রায় ও সোমা বিশ্বাস। আর মিশ্র কম্পাউন্ডে সোহেল রানা ও সুস্মিতা বণিক এনে দিয়েছেন সোনা।

আর্চারির বাকী চারটি ইভেন্টের ফাইনালেও রয়েছে বাংলাদেশ। কাল এই ইভেন্টের খেলাগুলো হবে। এ ছাড়াও ছেলেদের ক্রিকেটেও ফাইনালে উঠেছেন সৌম্য-নাজমুলরা। সেখান থেকে একটি সোনা আশা করা যেতেই পারে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭