ইনসাইড বাংলাদেশ

মুজিববর্ষ পালনে শত দিন গণনার সূচনা করেছে জাবি শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/12/2019


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ পালনে শত দিন গণনার সূচনা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ১০০ বেলুন উড়িয়ে শতদিন গণনার উদ্বোধন করেন শিক্ষক নেতারা।

দর্শন বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমেদ বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু শুধু নির্দিষ্ট কোনো দলের নয় বরং আমাদের সকলের। আজ ক্ষুদ্র পরিসরে আমরা শতদিনের কাউন্ট ডাউন শুরু করেছি শীঘ্রই বড় পরিসরে সকলকে নিয়ে আয়োজন করা হবে।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক খবির উদ্দিন বলেন, `জাতীর পিতার জন্ম না হলে বাংলাদেশর জন্ম হতো না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটা বড় অংশ আছে যারা বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে।আমরা মনে করি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করে গেলেই বঙ্গবন্ধু কন্যার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভিশন বা লক্ষ্য ২০৪১ বাস্তবায়ন করা সম্ভব।`

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের উপদেষ্টা অধ্যাপক শরীফ এনামুল কবীর, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, সংগঠনটির সভাপতি অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক অসিত বরন পাল, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক লুৎফর রহমান, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ,সহকারী অধ্যাপক আবদুস সাত্তার জয়সহ ছাত্র -ছাত্রীবৃন্দ, সাংবাদিকবৃন্দ , প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭