ইনসাইড গ্রাউন্ড

অনুশীলনের ধরন দেখে অবাক বিদেশি কোচরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2019


Thumbnail

বিপিএল আসলে মাঠের লড়াইয়ের থেকে বেশি আলোচনার জন্ম হয় মাঠের বাইরের সংবাদে। গতকাল বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানে জাঁকজমকতা থাকলেও ক্রিকেটের লড়াইয়ে নেই তার ছিটেফোঁটা। একাডেমির ছোট মাঠে একসাথে অনুশীলন করে সাত দল। ফ্রাঞ্জাইজি লিগের এমন পরিস্থিতি বিদেশি কোচদের সামনে দেশকে করছে বিব্রত।  

মিরপুরের একাডেমি মাঠের এক দিকে অনুশীলন করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মাঝের পাশাপাশি নেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস আর চট্টগ্রাম। মাঠের আরেক পাশে অনুশীলনে হাজির খুলনা টাইগার্স। ওই সময় অনুশীলন ছিল রংপুর রেঞ্জার্সেরও। সংবাদ মাধ্যমের ভিড়, খেলোয়াড়ে গিজগিজ অবস্থা দেখে যেন কিছুটা ভড়কে গেলেন রংপুরের কোচ মার্ক ও’ডনেল।

গ্রান্ট ফ্লাওয়ারের বদলে রংপুরের প্রধান কোচ হয়ে আসা নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল এত ভিড়, অনুশীলনের এই ঠাসাঠাসি দেখে যেন কিছুটা ভড়কে গেলেন, ‘একই মাঠে ছয় দল (আসলে পাঁচ দল) একসঙ্গে নেমেছে! আরও কিছু দর্শকও আছে দেখছি। ভয় লাগছে কখন কার গায়ে গিয়ে বল লাগে। এত ছোট জায়গায় এতগুলো দল একসঙ্গে অনুশীলন করছে, আমি কখনো এরকম দেখিনি।’

শের এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এতদিন চলেছে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের কার্যক্রম। ফলে মূল মাঠেও সম্ভব হচ্ছেনা অনুশীলন কার্যক্রম। আর সাত দলের একটি ছোট মাঠে অনুশীলনের ধরন দেখে অবাক বিদেশি কোচরা।

উল্লেখ্য, গতকাল নামীদামী বলিউড তারকাদের দিয়ে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হলেও তাতে ছিলনা কোন ক্রিকেটীয় আমেজ। ক্রিকেটবিহীন ক্রিকেট অনুষ্ঠানের পর মাঠের লড়াই শুরু হবে আগামি ১১ ডিসেম্বর। প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার্স।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭