ইনসাইড বাংলাদেশ

টিউলিপের বিরুদ্ধে ষড়যন্ত্রে তারেক-বার্গম্যান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2019


Thumbnail

আগামী ১২ ডিসেম্বর ব্রিটেনে পার্লামেন্ট নির্বাচন। এই নির্বাচনে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার নির্বাচিত হলে টানা তৃতীয়বার এমপি নির্বাচিত হবেন। যেটা একজন ব্রিটিশ প্রবাসী বাঙালিদের জন্য একটা বিরাট গৌরবের বিষয়।

কিন্তু এই নির্বাচিনে টিউলিপের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া এবং ড. কামাল হোসেনের জামাতা ডেবিড বার্গম্যান। ডেবিড বার্গম্যান এখন লন্ডনে চ্যানেল ৪- এ কর্মরত। তিনি তারেকের একান্ত অনুগত সহচর। তারেকের টাকায় চ্যানেল ফোরে টিউলিপের বিরুদ্ধে প্রচারণার জন্য ডেবিড বার্গম্যান কাজ করছে বলে লন্ডন থেকে প্রাপ্ত খবরে জানা গেছে। যদিও টিউলিপের পক্ষে যারা নির্বাচন পরিচালনা করছেন তারা বলেছেন, এসবে কাজ হবে না। টিউলিপ তার নির্বাচনী এলাকায় ব্যপক জনপ্রিয়। নি:সন্দেহে তিনি বিজয়ী হবেন। কিন্তু কামাল হোসেনের জামাই এবং তারেক জিয়া টিউলিপকে হারানোর জন্য কোটি কোটি টাকা খরচ করছেন। নানা রকম ষড়যন্ত্রে তারা লিপ্ত বলেও অভিযোগ পাওয়া গেছে। এমনকি টিউলিপের বিরুদ্ধে কুৎসিত প্রচারণা, ফেইক নিউজ (ভুয়া সংবাদ) দিয়ে বিভ্রান্ত করা ইত্যাদি কাজে তারা নিয়োজিত রয়েছেন বলেও লন্ডন থেকে প্রাপ্ত খবরে জানা গেছে।

যদিও লন্ডনে এ সমস্ত গুজব, মিথ্যা প্রচারণা সেখানকার ভোটারদের ওপর তেমন কোন প্রভাব পড়ে না।

উল্লেখ্য, এর আগে ডেবিড বার্গম্যানের প্ররোচনায় চ্যানেল ৪- এ টিউলিপকে উসকে দেওয়ার জন্য একজন রিপোর্টার বারংবার প্রশ্ন করেছিলেন যাতে টিউলিপ সিদ্দিক উত্তেজিত হন। কিন্তু ওই কৌশল শেষ পর্যন্ত কাজে দেয়নি। টিউলিপ সিদ্দিক লেবার পার্টি থেকে নির্বাচন করছেন। তিনি তার নির্বাচনী এলাকায় ব্যাপক জনপ্রিয়।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭