ইনসাইড গ্রাউন্ড

নিষিদ্ধ হচ্ছেন জামাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2019


Thumbnail

এসএ গেমসে শেষ ম্যাচে নেপালের বিরুদ্ধে ম্যাচের শেষ দিকে লালকার্ড দেখেছেন বাংলাদেশ অধিনায়ক। রেফারি ও সহকারী রেফারির সঙ্গে জামাল ভূঁইয়ার আচরণও ভালোভাবে নেননি ম্যাচ অফিসিয়ালরা। আর এএফসির কাছে রিপোর্ট করলে জামাল ভুঁইয়াকে ভুগতে হতে পারে নিষেধাজ্ঞা।

ফিফা রেফারিদের টেকনিক্যাল ইনস্ট্রাক্টর আজাদ রহমানের শঙ্কা সেটিই, ‘জামাল যেভাবে তেড়ে এসে ফাউল করা হয়েছে আর মাটিতে শুয়ে থাকা খেলোয়াড়ের শরীরে পা ছোয়ানো হয়েছে, ফুটবলের দৃষ্টিকোণ থেকে এটা খুবই খারাপ আচরণ।

এ ছাড়া লাল কার্ড দেখার পর সে প্রধান রেফারি ও সহকারী রেফারিকেও ধাক্কাও মেরেছে। ম্যাচ কমিশনার তাঁর প্রতিবেদন এএফসিতে জমা দিলে ডিসিপ্লিনারি কমিটি ভিডিও ফুটেজ দেখে জামালকে নিষিদ্ধ করলেও করতে পারে। সঙ্গে হতে পারে আর্থিক জরিমানা।’

নিষিদ্ধ হলে সেটি হতে পারে ৬ ম্যাচ পর্যন্ত। জামাল আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হলে সেটা হবে জাতীয় দলের জন্য দুঃসংবাদ। কারণ, বাংলাদেশের সামনে বঙ্গবন্ধু গোল্ডকাপ আছে। আছে বিশ্বকাপ বাছাইয়ের মত গুরুত্বপূর্ণ ম্যাচও।

তবে নিজের শিষ্যের পাশেই থাকলেন কোচ জেমি ডে, ‘আমি পরে ভিডিও দেখিনি যে, সেখানে আসলে কি হয়েছিল। তবে এটা ঠিক, রেফারিং খুব দুর্বল ছিল। তবে ভালোভাবে না দেখে আমার মন্তব্য করা ঠিক হবে না। এটা বুঝতে পেরেছি, হতাশা থেকেই এমনটি করেছেন জামাল। এটা তো খেলার অংশ।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭