ইনসাইড বাংলাদেশ

থার্টিফাস্টে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নিষিদ্ধ, সব বার বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2019


Thumbnail

থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত সব বার বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি আরও জানিয়েছেন, দিনটি উপলক্ষ্যে উন্মুক্ত স্থানে কনসার্ট ও নাচ-গান করা যাবে না, চালানো হবে ব্যাপক মাদকবিরোধী অভিযান। এছাড়া ২৫ ডিসেম্বর খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষেও নিরাপত্তা জোরদার করা হচ্ছে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে থার্টিফার্স্ট নাইট ও ২৫ ডিসেম্বর খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষে উচ্চপর্যায়ের বৈঠক শেষে এ কথা জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না। কূটনৈতিকপাড়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ নিরাপত্তায় থাকবে।’

মন্ত্রী আরও জানান, ঢাবিতে ৩০ ডিসেম্বর রাত ৮টার পর বিশ্ববিদ্যালয়ের স্টিকারভুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। ৩০ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত সারাদেশে যেকোনো ধরনের বৈধ অস্ত্রও ব্যবহার করা যাবে না।

বড়দিন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে দেশের তিন হাজার ৫০০টি চার্চে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। পাশাপাশি চার্চগুলোর নিজস্ব স্বেচ্ছাসেবক দলও নিয়োজিত থাকবে। সব চার্চে সিসি ক্যামেরা, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর থাকবে। ওই দিন কূটনৈতিকপাড়াসহ যেসব এলাকায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের বেশি দেখা যায়, ওই সব এলাকায় নিরাপত্তা জোরদার থাকবে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭