ইনসাইড গ্রাউন্ড

মিডিয়া থেকে কেন ১৫৯ দিন দূরে ছিলেন মাশরাফি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2019


Thumbnail

বিশ্বকাপের পর পাঁচ মাসের বেশি সময় পর আজ আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মাশরাফি। বিপিএল দিয়ে তার এই প্রত্যাবর্তনের ম্যাচে ব্যক্তিগত পারফরমেন্সে ছিলেন উজ্জল। তবে তার দল ঢাকা প্লাটুন জিততে পারেন। রাজশাহীর কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে।

বিশ্বকাপের পর থেকেই মাশরাফি মাঠের বাইরে থাকলেও সব সময় ছিলেন আলোচনায়। বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে কবে অবসর নিচ্ছেন সেটা ছিল টক অব দ্যা টাউন। তবে এসব নিয়ে মাশরাফি মিডিয়ার সামনে কখনোই মুখ খোলেননি। বিসিবি জিম্বাবুয়ের বিপক্ষে তার অবসরের ম্যাচ আয়োজন করতে চাইলেও সে সময় মাশরাফি বলেছিলেন সিদ্ধান্ত নিতে তার আরো দুই মাস সময় প্রয়োজন।

এরপর থেকেই মাশরাফিকে আর মিডিয়ার সামনে সেভাবে দেখা যায়নি। রাজনৈতিক কাজ নিয়ে নড়েইলের সময় কাটিয়েছেন তিনি। সে সময় ক্রিকেট নিয়ে তাকে প্রশ্ন করা হলেও সরাসরি বলেছেন ‘ক্রিকেট নিয়ে কথা নয়’।

এভাবে বিশ্বকাপ শেষ থেকে বিপিএলের শুরু মাঝের সময়টাতে কেটে গেছে ১৫৯ দিন। অবসরের জন্য নির্ধারিত দুই মাস পেরিয়ে গেলেও ম্যাশ স্পিকটি নট ছিলেন।

সাংবাদিকদের সঙ্গে এতদিন কথা না বলার কারণ ব্যখ্যা করে আজ বৃহস্পতিবার মাশরাফি বলেন, ‘ভালো সম্পর্ক থাকা সব সময়ই ভালো। আপনারা আপনাদের পেশাগত কাজ করবেন, আমিও আমার খেলা খেলব। আপনাদের সঙ্গে আমার মনে হয় সব খেলোয়াড়েরই ভালো সম্পর্ক। পেশাগত দিক থেকে যখন প্রয়োজন পড়বে আপনাদের সামনে আসতেই হবে। বিশ্বকাপের পর আমি কোনো ধরনের ক্রিকেটে ছিলাম না যে আপনাদের সামনে এসে কথা বলব।’

আজ বল হাতে ততটা সুবিধা করতে না পারলেও ব্যাট হাতে দুটি ছক্কায় অবদান রেখেছেন ম্যাশ। দীর্ঘ সময় পর ক্রিকেটে ফেরার অনুভূতি নিয়ে মাশরাফি বলেন, ‘এতদিন পর নেমেছি। একটু দ্বিধা আছে। অনেক দিন পর নামলে যা হয় আর কি! দুই-তিন দিন যাওয়ার পর ঠিক হয়ে যাবে। ছোট-খাটো চোটাঘাত আছে। দুই-তিন মাস বাইরে থাকলে যেটা হয় আর কী। তিন-চার ম্যাচ খেললে হয়তো ঠিক হয়ে যাবে। পিঠে একটু ব্যথা আছে। তবে এগুলো আগেও কাটিয়ে উঠেছি। এবারও ঠিক হয়ে যাবে।’

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭