ইনসাইড গ্রাউন্ড

আনকোড়া গুরবাজ ঝড়ে খুলনার আগ্রাসী জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2019


Thumbnail

বিপিএলে দিয়ে ক্রিকেট বিশ্বে নিজেকে জানান দিলেন আফগানি ব্যাটসম্যান রহমতুল্লা গুরবাজ। ১৯ বল থেকে তার ৫০ রানের বিধ্বংসী ব্যাটিংয়ের ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১৪৫ রানের লক্ষ্য অনায়াসেই পেরিয়ে গেলো খুলনা টাইগার্স। ৩৭ বল আর ৮ উইকেট হাতে রেখেই জয় পায় তারা।

টি-টোয়েন্টিতে মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরতেই শান্তর (৪) উইকেট হারায় খুলনা। ব্যাটিংয়ে আসেন রাইলি রুশো। কিন্তু তাকে দর্শক বানিয়ে গুরবাজ মাঠ মাতান একের পর এক নান্দনিক শটে।

মাত্র ১৮ বলে ফিফটি তুলে নেন।  ৪ চার ও ৫ ছক্কায় ফিফটি পূর্ণ করেন। বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড অবশ্য হয়নি। ১৬ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড আছে আহমেদ শেহজাদের। বরিশাল বার্নাসের জার্সিতে বিপিএলের অভিষেক মৌসুমে এ রেকর্ড গড়েছিলেন পাকিস্তানের শেহজাদ।

পাওয়ার প্লের শেষ বলে বলে গুরবাজ যখন বিদায় নিলে ক্রিজে আসেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম।তৃতীয় উইকেটে ৪৭ বলে ৭২ রানের এক জুটিতে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন মুশফিক আর রাইলি রুশো। ৩৮ বলে ৭ চার আর ২ ছক্কায় রুশো অপরাজিত থাকেন ৬৪ রানে। ২২ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক।

চিটাগংয়ের হয়ে মুক্তার আলী ও নাসুম আহেম্মেদ একটি করে উইকেট নেন।

এর আগে চিটাগং টসে হেরে ব্যাটিংয়ে নেমে  ৬ উইকেটে ১৪৪ রানের লড়াকু পুঁজি পায়।  এদিন দলটির হয়ে উপরের সারির ব্যাটসম্যানরা ক্রিজে থিতু হয়েও বড় স্কোর গড়তে পারেন। ওপেনার লেন্ডল সিমন্স ২৩ বলে ২৬, নাসির হোসেন ২৭ বলে ২৪, নুরুল হাসানের ব্যাট থেকে আসে ১৭ বলে ১৯ রান। শেষ দিকে মুক্তার আলী। ৪ ছক্কায় ১৪ বলে তার ২৯ রানের ইনিংসটি তাদের লড়াই করার শক্তি যোগায়।

খুলনার পক্ষে একটি করে উইকেট নিয়েছেন রবি ফ্রাইলিংক, শফিউল ইসলাম, আমিনুল বিপ্লব আর শহিদুল ইসলাম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭