ওয়ার্ল্ড ইনসাইড

ব্রিটেন সংসদের প্রথা ভাঙছেন বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/12/2019


Thumbnail

ব্রিটেনের নির্বাচনে এর আগে মুসলিম সংসদ সদস্য থাকলেও এবারই প্রথম হিজাব পরিহিতা মুসলিম যাচ্ছেন হাউস অব কমন্সে। তিনি হচ্ছেন বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনের পপলার ও লাইম হাউস আসনের লেবার পার্টি থেকে নির্বাচিত আফসানা বেগম।

সদ্য অনুষ্ঠিত ব্রিটেনের জাতীয় নির্বাচনে পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো অংশ নিয়েই বিপুল ব্যবধানে বিজয়ী হন আফসানা। লেবার পার্টির হয়ে নির্বাচন করে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী শন ওককে প্রায় ২৯ হাজার ভোটের বিশাল ব্যবধানে হারিয়েছেন আফসানা। তার বিজয়ের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপির সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে।

এদিকে প্রথম বিজয়ী এমপি আফসানা তার আসনের ভোটার, ক্যাম্পেইনার এবং নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে তার প্রথম প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, আমার নির্বাচনী প্রচারণায় লেবার পার্টি এবং আমার বন্ধু ও পরিবারের সদস্যরা যে সহযোগিতা করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ। আমার ভবিষ্যত কাজেও তারা সহযোগিতা করবেন বলে আমার প্রত্যাশা থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশে আফসানা বেগমের আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। তার বাবা প্রয়াত মনির উদ্দিন লেবার পার্টির সদস্য হয়ে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হয়েছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭