ইনসাইড গ্রাউন্ড

আইপিএলে মুশফিককে দলে ভেড়াতে যত খরচ হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/12/2019


Thumbnail

এবারের আইপিএলের প্রাথমিক তালিকায় নাম না থাকলেও চূড়ান্ত তালিকায় রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা এবং মুস্তাফিজুর রহমানের বাজে ফর্মের কারণে এবারের আইপিএলে মুশফিকের দল পাওয়ার সম্ভাবনা প্রবল। আর মুশফিকের ভিত্তিমূল্য ধরা হয়েছে প্রায় ৭৫ লাখ রূপি।  

সবশেষ ভারত সিরিজে শক্তিশালী ভারতীয় পেস আক্রমণ সামলে দুই টেস্টের সিরিজে মুশফিকের সংগ্রহ ৪৩, ৬৪ ও ৭৪। এ তিনটি স্কোরই বাংলাদেশ দলের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। এছাড়া প্রথম টি-টোয়েন্টিতে হার মানা ৬০ রানের দুরন্ত এক ইনিংস খেলে লাল-সবুজদের জয় এনে দিয়ে হয়ে ছিলেন ম্যাচ সেরা। তাই মুশফিকের এবারের আইপিএলে দল পাওয়ার সম্ভাবনা সবথেকে বেশি।

নিলামে শুধু মুশফিকই নন। বাংলাদেশ থেকে থাকছে আরো চার ক্রিকেটারের নাম। সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা পেসার মুস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ১ কোটি রূপি। অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ভিত্তি মূল্য ৭৫ লাখ রূপি। অলরাউন্ডার সাব্বির রহমানের ভিত্তি মূল্য ৫০ লাখ রূপি এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের রিজার্ভ প্রাইস ৫০ লাখ রূপি।

এবারের আইপিএলের নিলামের প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ। তবে চূড়ান্ত তালিকায় বাদ পড়েছেন তাঁরা। মুশফিক, সাইফুদ্দিন ও সাব্বির প্রাথমিক তালিকায় না থাকলেও আছেন চূড়ান্ত তালিকায়।

আইপিএলের প্রাথমিক তালিকায় ছিলেন ৯৭১ জন ক্রিকেটার। কিন্তু চূড়ান্ত তালিকায় রাখা হয়েছে ৩৩২জন ক্রিকেটারকে। ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএলের এবারের আসরের নিলাম।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭