ইনসাইড গ্রাউন্ড

নাটকীয় গোলে বার্সা-রিয়াল সমানে সমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/12/2019


Thumbnail

রিয়াল সোসিয়াদাদের মাঠে বার্সেলোনা পয়েন্ট হারানোয় রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ এসেছিল লা লিগার শীর্ষস্থানে ওঠার। কিন্তু ভ্যালেন্সিয়ার মাঠ এস্তাদিও মেস্তায়ায় জিনেদিন জিদানের দল পিছিয়ে ছিল ৯২ মিনিট পর্যন্ত। ক্লাসিকো মহড়ায় হার চোখরাঙানি দিচ্ছিল রিয়ালকে, কিন্তু তখনই আবারও ত্রাণকর্তা হয়ে আসলেন করিম বেনজেমা।

এ গোলের ফলেই লিগে বার্সেলোনার সমান পয়েন্ট এখন রিয়ালের। আর সপ্তাহের মাঝেই এ মৌসুমের প্রথম এল ক্লাসিকো। ন্যু ক্যাম্পে এমনিতেই চোট জর্জর এক দল নিয়ে যেতে হচ্ছে রিয়ালকে। বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে হারের স্বাদ নিয়ে গেলে মানসিকভাবেও পিছিয়ে থাকত জিনেদিন জিদানের দল। এখন উল্টো ৯৫ মিনিটের গোলের ড্র-ই রিয়ালকে চাঙা করে দিচ্ছে ১৮ ডিসেম্বরের বহু আকাঙ্ক্ষিত এল ক্লাসিকোর জন্য।

কাল প্রথমার্ধে প্রাধান্য ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু বেনজেমা, রদ্রিগো ও টনি ক্রুসের শটগুলো আকাঙ্ক্ষিত ফল এনে দিচ্ছিল না। ভ্যালেন্সিয়াও পাল্টা আক্রমণে রিয়াল গোলরক্ষক কোর্তোয়ার পরীক্ষা নিয়েছে। দ্বিতীয়ার্ধে স্বাগতিক দলই ছড়ি ঘুরিয়েছে। কোর্তোয়া অন্তত দুবার রিয়ালকে বাঁচিয়েছেন। কিন্তু ৭৮ মিনিটে কার্লোস সোলেরের গোল ঠেকানো সম্ভব হয়নি তাঁর পক্ষে।

গোল হজম করে ছন্দ হারায় রিয়াল। স্বাগতিক ভ্যালেন্সিয়া মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে ওঠে জিদানের শিষ্যরা। এক পর্যায়ে আক্রমণ ভাগে খেলান চারজন স্ট্রাইকারকে। এল ক্লাসিকোর আগে অন্তত ১ পয়েন্ট যে কতটা গুরুত্বপূর্ণ তা বোঝা গেছে গতকাল।

ফল পেতে রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে অতিরিক্ত সময় পর্যন্ত। চারজন স্ট্রাইকার খেলানোর পরেও গোলের সুযোগ সৃষ্টি করতে আক্রমণভাগে উঠে আসেন গোলরক্ষক কর্তোয়া। ৯৫ তম মিনিটে ক্রুসের নেয়া কর্নারে লাফিয়ে উঠে মাথা ছোঁয়ান এই বেলজিয়ান। গোল না হলেও এসিস্ট হিসেবে রিয়ালকে এনে দেন মূল্যবান একটি পয়েন্ট।

১৬ ম্যাচ শেষে এখন বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ- উভয় দলেরই পয়েন্ট সংখ্যা ৩৫। সমানে সমান থেকেই আগামি ১৮ তারিখ ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকোর ম্যাচে মুখোমুখি হবে দুই দল। মাঠে নামার আগে রিয়ালের পাওয়া বাড়তি এই ১ পয়েন্ট আত্মবিশ্বাস জোগাবে অনেকখানি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭