ইনসাইড বাংলাদেশ

ফেরি চলাচলে ধীরগতি, ৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের সারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2019


Thumbnail

মানিকগঞ্জের পাটুরিয়া - দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়ায় ফেরি চলাচলে ধীরগতির কারণে ৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দিবাগত-রাত বারটার পর থেকে  যানবাহনের সারির লাইন দীর্ঘায়িত হতে থাকার ফলে বুধবার(১৮ ডিসেম্বর)  সকাল নয়টার পর থেকে দুপুর আড়াইটা (রিপোর্ট) লেখা পর্যন্ত  ঢাকা- পাটুরিয়া মহাসড়কের নবগ্রাম বাসস্ট্যান্ড এলাকার  কাছাকাছি এলাকা থেকে ঘাট পর্যন্ত ৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারি দেখতে পাওয়া যায়। 

সারি দীর্ঘ থাকার কারনে  যানবাহনগুলোকে  ফেরিতে ওঠার জন্য ঘাটে তিন থেকে চার ঘন্টা অপেক্ষা করতে হয় । তবে যানবাহনের চালক ও যাত্রীদের অভিযোগ  ফেরি চলাচলে ধীরগতি এবং ঘাটের শৃঙ্খলা রক্ষার দ্বায়িত্বে থাকা অসাধু কিছু কর্মকর্তার অনিয়মের কারণে তাদের এ দুর্ভোগ পোহাতে হচ্ছে।       
 
এ নৌ-রুটে ১৬ টি ফেরির মধ্যে ১৫ টি ফেরি চলাচল করছে, অন্য একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে ঘাটের ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে। 
 
এ বিষয়ে ঘাটের বিআইডব্লিউটির কর্মকর্তারা জানান, মধ্যরাতের পর শৈতপ্রবাহ বিরাজ করার কারণে ফেরি চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। এছাড়া এ সময় বেশির ভাগ স্কুল কলেজ বন্ধ থাকায় যানবাহনে যাত্রীদের চাপ বেড়ে যাওয়ার কারণে ঘাটে যানবাহন পারাপারের চাপ কয়েকগুণ বেড়ে যাওয়ায় দীর্ঘ এ সারির সৃষ্টি হয়েছে। 
          


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭