কালার ইনসাইড

পারিবারিক দুর্যোগের সময় পার করছি: চঞ্চল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/01/2020


Thumbnail

বাংলাদেশের ছোট পর্দা ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তবে সাম্প্রতিক সময়ে পারিবারিক এক দুর্যোগের সময় দিয়ে সময় পার করছেন তিনি। তার বড় বোন লিলি চৌধুরী শারীরিক ভাবে খুব অসুস্থ। বর্তমানে রাজধানীর একটি হাসাপাতালে নিচ্ছেন চিকিৎসা। ভক্তদের কাছে সেই বোনের সুস্থতার দোয়া চেয়ে মঙ্গলবার নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি।

পাঠকদের জন্য চঞ্চলের দেওয়া পোস্টটি হুবহু তুলে দেওয়া হল

একান্তই নিজের কিছু বোধের কথা লিখছি...

অনেক তো অর্জন হলো জীবনে, কিন্তু বোধটা কোথায় গেল? একটু ভাবুন। আপনাদের দোয়ায় অনেক সাবলম্বী মানুষ আমি। পেশাগত অর্জন আমার যোগ্যতার চেয়ে অনেক বেশি। কিন্তু মানুষ হিসেবে আমি এখন কোথায় দাড়িয়ে আছি, ইদানীং সেটা খুব ভাবি। কারণ, বয়স বাড়ছে। একটা বার ভাবুন, আপনাকে ভালোবাসে কতজন? আর ঘৃণা করে কতজন? ভাবছেন, সেই হিসাবের দরকারটাই বা কি? দরকার আছে। কারণ, আপনি জানেন না, কখন আপনার জীবনে দুর্যোগ আসবে! আপনি অথবা আপনার আপন কোনো মানুষ, কখনো কোনো দূরারোগ্য অসুখে পড়বেন! তখন কিন্তু সবার দোয়া চাইবেন।

তিনি আরও লিখেছেন- সম্প্রতি এমনই একটা পারিবারিক দুর্যোগের সময় পার করছি আমরা। সে কারণে প্রায় এক মাস আমি আমার পেশাগত কাজে অনিয়মিত। আমরা পাঁচ বোন, তিন ভাই। আমি সবার ছোট। আমাদের সৌভাগ্য, বাবা মা এখনো আমাদের মাঝে আছেন। আমাদের ভাই-বোনদের মধ্যে যে আন্তরিক সম্পর্ক, তা আসলে এ সমাজে বিরল। আমরা শুধু একজন আরেকজনের সুখের জন্য, ভালোর জন্য সবকিছু দিতে চাই। আমাদের পরিবারে এই দেওয়ার প্রতিযোগিতা অনেক দিনের।

বোনের অসুস্থতার খবর জানিয়ে চঞ্চল লিখেছেন, আমার এই বোনটা অসুস্থ। পিঠাপিঠি ভাইবোন আমরা। ওর চিকিৎসা চলছে। যে আন্তরিকতা নিয়ে ডাক্তারগণ চিকিৎসা করছেন, আমার বিশ্বাস আমার বোনটা সুস্থ হয়ে উঠবে। পেশাগত কারণে এতটা ব্যস্ত হয়ে পড়েছিলাম যে, বাবা-মা, ভাই-বোন, নিকটজন, তাদের খোঁজটাও ভালো করে নেওয়া হয়ে ওঠেনি বেশ কয়েক বছর। সত্যি কথা বলতে কি, যত কথাই বলি, পরিবার বা আপনজনকেই যদি ভালোবাসতে না পারি, তাদের প্রতি দায়িত্ব পালন করতে না পারি, সমাজ অথবা দেশকে কীভাবে ভালোবাসবো? বোধ এটুকুই...

সবশেষে তিনি লিখেছেন- আপনাদেরকেও বলি, আগে আপন মানুষগুলোকে ভালোবাসুন, তাদের প্রতি দায়িত্বশীল হোন। সবাই এই কাজটুকু করলেই পুরো দেশটাকে ভালোবাসা হবে। প্রিয় মানুষের সংখ্যা বাড়লে, বুকের ভেতর সুখের পরিমান বাড়বে। আমার বোনটার জন্য সবাই আশীর্বাদ করবেন। আমি সব সময় সবার মঙ্গল কামনা করি।

বাংলা েইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭