ইনসাইড বাংলাদেশ

মেরুদণ্ডের দুইটি হাড় সম্পূর্ণভাবে ভেঙেছে, নিষেধ ভারী কাজ করা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/01/2020


Thumbnail

গেলো বছরের ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় হামলার শিকার হয়েছিলেন ভিপি নুরুল হক নুর। সেই ঘটনায় তার মেরুদণ্ডের দুইটি হাড় একেবারে ভেঙে গেছে। নুরকে এমনটাই জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেন।

এ বিষয় আজ (১৪ জানুয়ারি) নুর বলেন, “গতকাল এমআরআই (ম্যাগনেটিক রিসোন্যান্স ইমেজিং) করিয়েছিলাম। রেডিওলোজিস্ট বলেছিলেন, মেরুদণ্ডের অন্তত দুটি হাড় ভেঙে গেছে। তবে হাড়ের ভাঙা অংশ জায়গা থেকে সরে যায়নি।”

নুর বলেন, “এরপর এমআরআই রিপোর্টটি গতরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেনের কাছে গিয়েছিলাম। রিপোর্ট দেখে তিনিও বলেছেন যে, আমার মেরুদণ্ডের দুটি হাড় একেবারে ভেঙে গেছে। যাকে বলে মেজর ফ্র্যাকচার। তবে হাড়ের ভাঙা অংশ সরে যায়নি, জায়গামতোই আছে।”

“সেজন্য চিকিৎসক আমাকে বেশ কয়েকদিন পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। এই সময়ের মধ্যে ভারী কেনো কাজ করতে নিষেধ করেছেন। কিছুদিন পর আবার চেকআপ করানোর জন্য তার কাছে যেতে বলেছেন”, যোগ করেন নুর।

উল্লেখ্য, ডাকসু ভবনে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় নুর ছাড়াও কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৭ নেতাকর্মী আহত হয়েছিল। পরবর্তীতে সেই ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করে পুলিশ।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭