ইনসাইড বাংলাদেশ

প্রচারণায় নেই ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/01/2020


Thumbnail

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণা এখন তুঙ্গে। আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থীরা উত্তর এবং দক্ষিণে একেবারে চষে বেড়াচ্ছে। দুইদলের মেয়রপ্রার্থীই সমানে সমানে লড়াই করছেন। নির্বাচন আচরণবিধি এবং নিষেধাজ্ঞার কারণে আওয়ামী লীগের দুই প্রার্থীর সঙ্গে কোনো মন্ত্রী-এমপিরা নেই। সেক্ষেত্রে বিএনপির প্রার্থীরা অনেক সুবিধাজনক অবস্থানে রয়েছেন। তাদের কোনো হেভিওয়েট নেতাই এখন মন্ত্রী-এমপি নন। কাজেই তারা প্রচারণার সুযোগ পাচ্ছেন। এই সুযোগ নিয়ে বিএনপির অনেক নেতাই উত্তর এবং দক্ষিণে প্রচারণা করছেন। এদের মধ্যে মির্জা আব্বাস, ড. খন্দকার মোশাররফ হোসেন, হাবিবুন্নবী খান সোহেলকে সরব দেখা যাচ্ছে নির্বাচনী প্রচারণায়।

কিন্তু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নির্বাচনী প্রচারণায় একেবারেই দেখা যাচ্ছে না। এ নিয়ে বিএনপির মধ্যে নানারকম গুঞ্জন উঠেছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত কয়দিন ধরে বিভিন্ন গোল টেবিল বৈঠক, আলোচনা সভায় অংশগ্রহণ করছেন। কিন্তু নির্বাচনী প্রচারণায় তাবিথ বা ইশরাকের পাশে তাকে দেখা যাচ্ছে না। বেগম খালেদা জিয়া রয়েছেন কারাগারে, এরপর দলের দ্বিতীয় প্রধান নেতা তারেক জিয়া বিদেশে পলাতক- এই অবস্থায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরই দলের প্রধান নেতা। তিনি এমপি বা মন্ত্রী নন। কাজেই নির্বাচনী প্রচারণায় তার ভূমিকাই সবচেয়ে বড় কারণ তিনি এখন দলের প্রধান নেতা। অথচ তিনিই এখন নির্বাচনী প্রচারণায় অনুপস্থিত।

এ নিয়ে বিএনপির মধ্যেও গুঞ্জন উঠেছে, মির্জা ফখরুল ইসলাম কি চান তা নিয়েও দলে নানারকম কথা চলছে। বিএনপির একজন নেতা বলেছেন, মির্জা ফখরুল ৩০ ডিসেম্বরের নির্বাচনেও এরকম নাটক করেছিলেন। এখনো তিনি তেমন নাটকই করছেন। তিনি দলের মহাসচিব হয়ে কেন নির্বাচনী প্রচারণা থেকে নিজেকে দূরে রেখেছেন, সেই উত্তর তিনিই ভালো দিতে পারবেন।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭