ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের বিপক্ষে টেস্ট দল ঘোষণা পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/01/2020


Thumbnail

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্ব বুঝে টেস্ট সিরিজ শুরু হবার বহু আগেই অনুশীলন শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে ইতিমধ্যে ১৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে দলটি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি। পরের দুটি ম্যাচ ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে। ২৮ জানুয়ারি দেশে ফিরবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তারপর প্রথম টেস্ট খেলতে ফের পাকিস্তানে যাবে টাইগাররা।  

সফরের প্রথম টেস্ট ম্যাচ আগামী ৭ থেকে ১১ ফেব্রুয়ারি। এরপর আবার বিরতি। সবশেষ তৃতীয় ধাপে হবে একটি ওয়ানডে ও সিরিজের দ্বিতীয় টেস্ট। ওয়ানডে ৩ এপ্রিল ও সিরিজের শেষ টেস্ট ম্যাচ শুরু হবার কথা আগামী ৫ এপ্রিল।

প্রথম টেস্ট ম্যাচের বেশকিছুদিন আগেই টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৯ সদস্যের সেই স্কোয়াড নিয়ে টেস্টের প্রস্তুতি শুর হবে টি-টুয়েন্টি সিরিজের সাথেই। টি-টুয়েন্টি আর টেস্ট স্কোয়াডে আছে এমন তিনজন ক্রিকেটার টেস্ট অনুশীলন ক্যাম্পে পরে যোগ দিবে।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে, সে জন্য এখনই ক্যাম্পে যোগ দিতে পারবেন না টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদি। টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর ক্যাম্পে যোগ দেবেন তাঁরা।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ১৯ সদস্যের স্কোয়াড

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, মুসা খান, শান মাসুদ, ইয়াসির শাহ, উসমান শিনওয়ারি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭