ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের ম্যাচের ভেন্যু থেকে তিন সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রত্যেকটি অনুষ্ঠিত হবে লাহোরে। আগামী ২৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা ভেন্যুকে। তবে সিরিজ শুরুর আগে পাঞ্জাব প্রদেশ থেকে তিন ভয়ানক সন্ত্রাসীকে আটক করেছে স্থানীয় নিরাপত্তাবাহিনী।

পাঞ্জাবের রাজধানী লাহোরের মাটিতেই সিরিজ খেলতে চলেছে বাংলাদেশ। যদিও পাকিস্তানের পক্ষ থেকে বাংলাদেশকে পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দেয়া হয়েছে। তারপরও সিরিজ শুরুর আগে এই সন্ত্রাসীদের উপস্থিতি বাংলাদেশকে কিছুটা হলেও শঙ্কিত করবে।

এমনটা জানিয়েছে পাকিস্তানের শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল। হারুনাবাদ বাইপাস থেকে তাদের আটক করেছে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি)। আটককৃতরা হলেন ইমরান, মোহাম্মদ আবিদ সোহাইল এবং মোহাম্মদ রাজা।

সিটিডির মুখপাত্র জানিয়েছেন, যথাযথ খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ সেখান থেকে সাতটি বিস্ফোরক পদার্থ, সেফটি ফিউজ, দুই বক্স বল বিয়ারিং, একটি করে ইলেকট্রিক ব্যাটারি ও সুইস এবং গুলি উদ্ধার করেছে। তাঁদের পরিকল্পনা ছিল বাহাওয়ালাঙ্গারে সন্ত্রাসী হামলার।

বাংলাদেশের বিপক্ষে সিরিজকে সামনে রেখেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে স্থানীয় পুলিশ প্রশাসন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

উল্লেখ্য, পাকিস্তান সফরে বাংলাদেশ দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এছাড়া আইসিসি থেকে থাকছে নিরাপত্তার ব্যবস্থা। বাংলাদেশ থেকেও সম্ভাবনা রয়েছে নিরাপত্তাবাহিনী পাঠানোর। আগামীকাল পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে রিয়াদবাহিনী।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭