ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক বাংলাদেশের রাকিবুলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দেবার পর আজ স্কটল্যান্ডের ব্যাটিং লাইনআপকে বিধ্বস্ত করেছে টাইগার যুবারা। চলতি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করা রাকিবুল হাসানের ঘূর্ণিতে মাত্র ৮৯ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ডের অনুর্ধ্ব ১৯ দল। পচেফস্ট্রমের উইট্রান্ড ক্রিকেট অ্যাকাডেমি মাঠে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে টাইগার যুবাদের লক্ষ্য ৫০ ওভারে ৯০ রান।  

পেসারদের দাপটের দিনে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান নিজের করা ৪র্থ ওভারে পান চলতি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের দেখা। কেস সাজ্জাদকে ৭ রানের বেশি করতে না দিয়ে বোল্ড করেন রাকিবুল। পরের বলে লেইল রবার্টসনকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন রাকিবুল। চার্লি পিটকে পরের বলে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

এরপর অফ স্পিনে শামীম হোসেন ফেরান গলার কাঁটা হয়ে বিধে থাকা উজাইর শাহকে। ৪৮ বলে ৩ চারে ২৮ রান করে আউট হন উজাইর, শামীমের বলে পারভেজ হোসেন ইমনকে ক্যাচ দিয়ে। এটাই স্কটল্যান্ডের হয়ে আজকের ম্যাচের সর্বোচ্চ রান।

স্কটল্যান্ডের সবশেষ উইকেটটাও নিজের করেন রাকিবুল। ৫.৩ বলে ২০ রানের বিনিময়ে চার উইকেট শিকার করেছেন। এছাড়া শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব পেয়েছেন দুটি করে উইকেট।

স্কোরবোর্ড

স্কটল্যান্ড ৮৯/১০ ওভার ৩০.৩

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭