ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে রেকর্ড টাইগার যুবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে বিধ্বস্ত করেছে টাইগার যুবারা। মঙ্গলবার (২১ জানুয়ারি) পচেফস্ট্রমে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। বোলারদের অসাধারণ পারফরম্যান্সে ৩০.৩ ওভারেই ৮৯ রান অলআউট হয়ে যায় স্কটল্যান্ড।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও দাপট দেখিয়েছে যুবা বোলাররা। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক তুলে নিয়েছেন রাকিবুল হাসান। স্কটল্যান্ডের ইনিংসের ২৫ তম ওভারে বল করতে এসে তৃতীয় বল থেকে পঞ্চম- এই তিন বলে টানা তুলে নেন কেস সাজ্জাদ, লিলে রবার্টসন এবং চার্লি পিটকে। শেষ পর্যন্ত ৫.৩ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন রাকিবুল হাসান।

ছোটদের এই বিশ্বকাপে বাংলাদেশের হয়ে হ্যাটট্রিকের কীর্তিও হয়েছে এর আগে। ২০১০ আসরে সেই কীর্তি ছিল পেসার কামরুল ইসলাম রাব্বির। সেবার মাত্র ৪.৫ ওভার বল করে তুলে নিয়েছিলেন আয়ারল্যান্ডের তিন টেল এন্ডার শেন গেটকেট, এডি রিচার্ডসন ও ক্রেইগ ইয়াংকে। ১৯৫ রানে সেই ম্যাচটা জিতেছিল বাংলাদেশ।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে হ্যাটট্রিকের কীর্তি আছে আরও বেশ ক’টি। ভারতের হয়ে ২০১৪ বিশ্বকাপে কুলদীপ যাদব করেছিলেন হ্যাটট্রিক। অস্ট্রেলিয়ার হয়ে ২০১২ সালে করেছিলেন হ্যারি কনওয়ে। আর ২০১৬ সালে নেপালের সন্দীপ লামিচানের ছিল সেই কীর্তি। আর এবারের আসরে ভারতের কার্তিক তেয়াগি আফগানিস্তানের বিপক্ষে পেয়েছেন হ্যাটট্রিক। 

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭