ইনসাইড গ্রাউন্ড

পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ্‌

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

টি-টুয়েন্টি আর টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় ভারত সফরে অন্তবর্তীকালীন হিসেবে দায়িত্ব ভাগ করে দেয়া হয়। টি-টুয়েন্টিতে মাহামুদউল্লাহ্‌ রিয়াদ আর টেস্টে মুমিনুল হক অধিনায়কত্বের দায়িত্ব পালন করে সেই সিরিজে। আসন্ন পাকিস্তান সফরেও অন্তবর্তীকালীন অধিনায়কের উপর ভরসা রাখতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

ভারত সিরিজের পর পাকিস্তান সফরে টি-টুয়েন্টির অধিনায়ক হিসেবে থাকবেন মাহামুদউল্লাহ্‌। সবশেষ বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেতৃত্ব দেয়া বাদেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে এই অলরাউন্ডারে। সাকিবের ক্রিকেটে ফিরতে অনেক সময় বাকি থাকায় সামনের বেশ কিছু সিরিজেও তাঁর উপর ভরসা করতে হতে পারে।

পরপর দুই সিরিজের নেতৃত্ব পেলেও পূর্ণ মেয়াদের দায়িত্ব দেয়া হয়নি মাহমুদউল্লাহকে। দীর্ঘ পরিকল্পনার সুবিধার্থে একটি স্থির অবস্থান চাইছেন এই অলরাউন্ডার। আর মাহামুদউল্লাহ্‌র মতে, লম্বা মেয়াদে দায়িত্ব পেলে সুবিধা হয় পরিকল্পনার জন্য।

সফর পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মঙ্গলবার অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব দিলে আমার কাছে মনে হয় অবশ্যই পরিকল্পনার জন্য সাহায্য হবে। এটা সম্পূর্ণ বোর্ডের সিদ্ধান্ত। আমি এই মুহূর্তে চিন্তা করছি যে আমাকে যেহেতু এই সিরিজের দায়িত্ব দেয়া হয়েছে, আমি চেষ্টা করবো যেন এই সিরিজে ভালো ফলাফল করতে পারি।’

টাইগার কোচ রাসেল ডোমিঙ্গোর কাছেও পছন্দ মাহামুদউল্লাহ্‌কে। এর আগে এই প্রোটিয়া কোচ জানিয়েছেন, ‘এখানে আসার পর থেকে মাহামুদউল্লাহ্‌র সঙ্গে কাজ করে আমি খুবই উপভোগ করেছি। ও দারুণ পেশাদার। নিজে বিশ্বমানের ক্রিকেটার, ড্রেসিং রুমে সবাই ওকে শ্রদ্ধাও করে। বিশ্বকাপের জন্যও মাহমুদউল্লাহই আমার অধিনায়ক।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭