ইনসাইড গ্রাউন্ড

নতুন কোচ নিয়ে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

রুবেল-মুস্তাফিজদের নতুন পেস বোলিং কোচ হিসেবে যোগ দিচ্ছেন সাবেক ক্যারিবিয়ান ওটিস গিবসন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সংক্ষিপ্ত তালিকায় থাকা সবচেয়ে উপরের নাম ওটিস গিবসনই পেতে যাচ্ছেন সে দায়িত্ব। এমনকি দলের সঙ্গে আগামীকাল পাকিস্তানেও যাবেন তিনি।

জানা গেছে, বর্তমানে ইংল্যান্ডে থাকা গিবসনের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলেছে বিসিবি, নেওয়া হয়ে গেছে তার পাকিস্তানের ভিসাও। ইংল্যান্ড থেকেই গিবসন ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টির আগে সরাসরি লাহোরে দলের সঙ্গে যোগ দেবেন। গিবসন যাওয়ায় এইচপি দলের পেস বোলিং কোচ চম্পাকা রমানায়াকে আর পাকিস্তান যাচ্ছেন না।

গত বিশ্বকাপের পর কোর্টনি ওয়ালশের সঙ্গে চুক্তি শেষ করে বিসিবি। এরপর দক্ষিণ আফ্রিকান শার্ল ল্যাঙ্গাফেল্ট যোগ দেন এই দায়িত্বে। নিজ দেশের জাতীয় দলের প্রস্তাব পেয়ে তিনি বিসিবির চাকরি ছেড়ে দিলে একজন পেস বোলিং কোচ খুঁজছিল বিসিবি। আর বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লার কোচ হয়ে আসা গিবসন নিজেই জানিয়েছিল টাইগারদের বোলিং কোচ হবার আগ্রহের কথা।

টাইগারদের পেস বোলিং কোচ হলেও এর আগে ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন ওটিস গিবসন। এর আগে (২০০৭-২০১০) ও পরে (২০১৫-১৭) দুই দফা ইংল্যান্ডের বোলিং কোচ হিসাবে কাজ করেছেন তিনি। ২০১৭ সালে গিবসন দক্ষিণ আফ্রিকা দলের কোচ হিসাবে দায়িত্ব নেন, যে দায়িত্ব শেষ হয় ২০১৯ সালে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭