ইনসাইড গ্রাউন্ড

প্লেসিকে বাদ দিয়ে নতুন অধিনায়ক ঘোষণা প্রোটিয়াদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2020


Thumbnail

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য নতুন অধিনায়কসহ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। স্কোয়াডে জায়গা হয়নি নিয়মিত অধিনায়ক ডু প্লেসির, যিনি এ বছরের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন আগেই। ফলে প্রোটিয়াদের নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে উইকেটরক্ষক ডি কককে।

ডু প্লেসির বদলে অধিনায়কত্ব পাওয়া ডি ককের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০১২ সালে। এখন পর্যন্ত ১১৫টি ওয়ানডেতে ৪৫.০১ গড়ে ৪ হাজার ৯০৭ রান সংগ্রহ করেছেন তিনি। যেখানে তাঁর রয়েছে ১৪টি সেঞ্চুরি এবং ২৪টি হাফ সেঞ্চুরি।

ইংল্যান্ড সিরিজের জন্য ডাক পাওয়া ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা ছয়জন হলেন- কাইল ভেরেইন, সিসান্দা মাগালা, বিয়র্ন ফরটুইন, জন-জন স্মুটস, লুথো সিপামলা, জ্যানমান মালান। এদের মাঝে ভেরেইন ও মাগালার আন্তর্জাতিক ক্রিকেটেই অভিষেক হয়নি।

ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড

কুইন্টন ডি কক (অধিনায়ক), রিজা হেন্ডরিকস, টেমবা বাভুমা, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, জন-জন স্মুটস, অ্যান্ডাইল ফেহলুকওয়ায়ো, লুথো সিপামলা, লুঙ্গি এনগিডি, তাবরাইজ শামসি, সিসান্দা মাগালা, বিয়র্ন ফোরটুইন, বিউরান হেন্ডরিকস, জ্যানমান মালান, কাইল ভেরেইন।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭