ইনসাইড গ্রাউন্ড

গাঙ্গুলীর সঙ্গে বৈঠকে বিসিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/01/2020


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে ২টি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশেষ এই টুর্নামেন্ট আয়োজনের জন্য সব চূড়ান্ত করতে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির সঙ্গে আলোচনায় বিসিবি।

বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যকার আরও একটি ম্যাচ ভারতে আয়োজন করতে চায় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।এই বিষয়ে চূড়ান্ত আলোচনার জন্য সৌরভ গাঙ্গুলির সঙ্গে বৈঠক করতে মঙ্গলবার ভারতে গেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

মার্চের ১৮ ও ২১ তারিখ প্রীতি ম্যাচ দুটোর সম্ভাব্য সূচী নির্ধারিত হয়েছিল আগেই। তবে আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম উদ্বোধন করার লক্ষ্যে ভারতীয় বোর্ড প্রাথমিকভাবে প্রস্তাব দেয় প্রীতি ম্যাচের সংখ্যা আরও একটি বাড়িয়ে তিন ম্যাচ সিরিজ করতে যার প্রথম দুটি বাংলাদেশে হলেও তৃতীয়টি আহমেদাবাদ সরদার প্যাটেল স্টেডিয়ামে আয়োজন করা হবে।

সিরিজ একটি হলে ভারতে অনুষ্ঠিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচেও থাকবে বঙ্গবন্ধুর নাম। এ ছাড়া ভারত তাদের কোন কোন খেলোয়াড়কে এই সিরিজে পাঠাচ্ছে সেটা নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে গাঙ্গুলির সঙ্গে বিসিবির প্রধান নির্বাহীর বৈঠকে।

এছাড়া ভারতীয় ক্রিকেটারদের অংশ গ্রহণ ছিল মূল বিষয়। ভারত ছাড়াও এশিয়া একাদশের হয়ে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটাররা। পিএসএল থাকায় অংশ নিচ্ছেনা পাকিস্তানি ক্রিকেটাররা। যদিও গুঞ্জন আছে ভারতের ক্রিকেটারদের অংশ নেওয়ায় ভারতীয় বোর্ডের শর্ত আছে পাকিস্তানি ক্রিকেটার যেন বিসিবি অন্তর্ভূক্ত না করে।

ভারতের কাছে এশিয়া একাদশের জন্য ভিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ, মাহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে আগেই চেয়েছে বিসিবি। ভারত কাকে কাকে দিবে তা এখনো অনিশ্চিত। এদিকে টিভি সম্প্রচারও একটি গুরুত্বপূর্ণ ইস্যু যেখানে ভারতীয় বোর্ডের থাকবে প্রত্যক্ষ ভূমিকা। আলোচনা হওয়ার কথা এসব নিয়েই।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭