ইনসাইড পলিটিক্স

বিএনপি নেতাদের তারেকের বার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/01/2020


Thumbnail

বিএনপি নেতা-কর্মীদের গোপন বার্তা দিলেন লন্ডনে পলাতক থাকা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী এবং কাউন্সিলরদের কাছেও একই বার্তা পৌছেঁ দিয়েছেন তিনি।

লন্ডনে থাকা তারেক রহমানের এক ঘনিষ্ঠ বন্ধু মারফত জানা গেছে, ঢাকার দুই সিটির নির্বাচনে ক্ষমতাসীন দল যদি ভোট কারচুপি করে ফল তাদের নিজেদের পক্ষে নেবার চেষ্টা করে সেক্ষেত্রে বিএনপির নেতা-কর্মীরা যাতে কোন অবস্থাতেই মাঠ না ছাড়েন। এটা প্রতিরোধে নেতা-কর্মীদের ঐক্যবন্ধ থাকারও পরামর্শ দেয়া হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদকে নির্বাচনী প্রক্রিয়া এবং ভূমিকা কি হবে তা নিয়েও স্বাইপের মাধ্যমে তারেক রহমান তাদের ব্রিফিং করেছেন। তবে বিষয়টি বিএনপির অন্য নেতারা অবগম নন বলে সূত্র নিশ্চিত করেছে।

এদিকে, গত মঙ্গলবার উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের উপর হামলার ঘটনা নিয়ে তার সাথেও কথা বলেছেন তারেক রহমান। এসময় তাবিথ আউয়ালকে বেশ কিছু পরামর্শও দেন তারেক। তাবিথ আউয়াল মাঠ দখলে রাখতে তারেকের পরামর্শ চাইলে এসময় এবিষয়ে সবকিছু আমীর খসরু মাহমুদ চৌধুরীর সাথে যোগাযোগ করতে বলা হয়।

এদিকে, লন্ডন থেকে তারেক রহমানের এমন বার্তায় বিএনপির সিনিয়র নেতাদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। বিশেষকরে সিন্ডিকেট প্রথার মাধ্যমে বার্তা প্রদানকে হঠকারী হিসেবে দেখছেন সিনিয়র বেশ কিছু নেতা। নাম প্রকাশ না করার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বাংলা ইনসাইডারকে জানান, হযবরল অবস্থার মধ্য দিয়ে সিটি নির্বাচনের কর্মকান্ড চলছে। সমন্বয়কারী হিসেবে যাদের দায়িত্ব দেয়া হয়েছে তাদের সাথে কোন সমন্বয় না করে ব্যক্তি বিশেষের সাথে লন্ডন থেকে যোগাযোগ করা হচ্ছে। এতে করে মাঠের কর্মীদের মাছে ভূল বার্তা যাচ্ছে। মাঠের কর্মীরা বিভ্রান্ত হচ্ছে। ঐ নেতা মনে করেন, সরকারের একটি এজেন্ট বিএনপি নেতাদের সর্বদা মিস গাইড করছে। তার মতে, গোটা নির্বাচনী প্রক্রিয়ায় বিএনপি এখনো সমন্বয়হীনতায় ভূগছে। আর এ অবস্থা কাটিয়ে উঠতে না পারলে ফলাফলে বড় ধরনের বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭