ইনসাইড গ্রাউন্ড

ভারতকে হারিয়ে শিরোপা জয় বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/01/2020


Thumbnail

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে ভারতে চার জাতির টুর্নামেন্টে অংশ নেয় বাংলার বাঘিনীরা। যেখানে ফাইনালে ভারতীয় ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে জাহানারা-সালমারা।

১১৮ রানের লক্ষ্য ভারতের মেয়েদের শুরুতেই চেপে ধরেন জাহানারা এবং সালমা। দুর্দান্ত বোলিংয়ে ২ রানে ভারতের ৩ উইকেট তুলে নেন তাঁরা। চতুর্থ উইকেটে ২৩ রান যোগ করেন স্নেহ রানা এবং তেজাল হাসাবনিস। এই জুটিতে ফাটল ধরান নাহিদা খাতুন। ৭ রান করা স্নেহ রানাকে বোল্ড করেন তিনি।

হাসাবনিস এক প্রান্ত আগলে ধরে রাখেন। অপরপ্রান্ত দিয়ে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিতে থাকেন বাংলাদেশের মেয়েরা। ৩৪ রান করা হাসাবনিসকে আউট করেন খাদিজাতুল কুবরা। শেষদিকে তানুজা কানোয়ার অপরাজিত ২১ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন জাহানারা এবং সালমা।

টসে জিতে আগে ব্যাটিং করা বাংলাদেশের শুরুটা ভারতের তুলনায় ভালো ছিল। দুই ওপেনার শামীমা সুলতানা ও মুর্শিদা খাতুন ২৫ রানের জুটি গড়েন। ১৩ রান করে রানআউট হয়ে ফেরা শামীমার বিদায়ের পর তিনে নেমে মুর্শিদার সঙ্গে দারুণ জুটি গড়েন সানজিদা খাতুন।

৬০ রানের জুটির পর দুই ব্যাটসম্যান একই ওভারে সাজঘরে ফিরে গেলে ভেঙে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। নিগার সুলতানার ১৮ রান ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি। ভারতের তানুজা কানোয়ার সর্বোচ্চ তিনটি উইকেট নেন। দুর্দান্ত বোলিং করে দুটি উইকেট নেন নুপুর কোহালি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী দলঃ ২০ ওভারে ১১৭/৭ (সানজিদা ৩৪, মুর্শিদা ৩৪; কানোয়ার ৩/১৪, কোহালি ২/১৮)।

ভারত ‘বি’ নারী দলঃ ২০ ওভারে ১০৩/৮ (হাসাবনিস ৩৪, কানোয়ার ২১*; জাহানারা ২/১৭, সালমা ২/১৮)।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭