ইনসাইড বাংলাদেশ

পোড়া মবিলে তৈরি সরিষার তেল বিক্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2020


Thumbnail

টাঙ্গাইলের ভূঞাপুরে জাহাজের পোড়া মবিল দিয়ে সরিষার তেল তৈরি ও বিক্রি করার দায়ে আব্বাস নামের এক ব্যবসায়ীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় তাকে ১ লাখ ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

গতকাল বুধবার সন্ধ্যায় আব্বাসের মদিনা অয়েল নামে ব্যবসাপ্রতিষ্ঠানের গোডাউনে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আসলাম হোসাইন। এ সময় জরিমানা ছাড়াও কারখানাটি থেকে সরিষার তেল হিসেবে বিক্রি করা ৩৮ ব্যারেল পোড়া মবিল ধ্বংস করা হয়।

জানা যায়, ভূঞাপুর পৌরসভার সামনে অবস্থিত সরিষার তেল তৈরি কারখানা করেন আব্বাস। সরিষার তৈলের আড়ালে তিনটি গোডাউন নিয়ে অতি মুনাফার লোভে দীর্ঘ দিন ধরে পেড়া মোবিলে তৈরি সরিষার তেল বলে বিক্রি করে আসছেন।

জাহাজের পোড়া মবিলকে সরিষার তেল হিসাবে বিক্রি করার কথা স্বীকার করেছে তেল ব্যবসায়ী আব্বাস। এছাড়া মানহীন, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কম, খাবারে কাপড় ও বার্নিসের রঙ ব্যবহার করায় উপজেলার ৮ বেকারীকে ১লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন বলেন, ভেজাল সরিষার তেল বিক্রি করার দায়ে ব্যবসায়ীকে অর্থদণ্ডসহ জব্দকৃত বিপুল পরিমাণ তেল ধ্বংস করা হয়েছে। দীর্ঘদিন ধরেই ওই ব্যবসায়ী সরিষার তেলে মবিল মিশিয়ে বিক্রি করছিলেন।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭