ইনসাইড গ্রাউন্ড

সুপার ওভারের নাটকীয়তায় সিরিজ জয় ভারতের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/01/2020


Thumbnail

উত্তেজনাকর ম্যাচে নিউজিল্যান্ডের মাটিতে ভারতের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়। সুপার ওভারে নিষ্পত্তির এই ম্যাচে ভারতকে একা হাতে জিতিয়েছেন ওপেনার রোহিত শর্মা। মূল ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ রান করার পরে সুপার ওভারের শেষ দুই বলে হাঁকিয়েছেন টানা দুই ছয়।

নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ভারতের করা ১৭৯ রানের জবাব দিতে নেমে জয়ের পথেই ছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের ঝড়ো ইনিংসের পরেও শেষ মুহূর্তে নিজেদের ভুলেই জয় হাতছাড়া হয় তাদের। তবে, ম্যাচ হয়ে যায় টাই। নিউজিল্যান্ডের ইনিংসও থামে গিয়ে ৬ উইকেটে ১৭৯ রানে। এরপরই সুপার ওভারে নিষ্পত্তি হয় জয়-পরাজয়ের।

সুপার ওভারে মার্টিন গাপটিলের সঙ্গে নামেন কেন উইলিয়ামসন। জাসপ্রীত বুমরাহর করা সুপার ওভারে ১৭ রান তোলেন এই দুইজন। ১ চার ও ১ ছয়ে ১১ রান করেন উইলিয়ামসন, ১ চারে ৫ রান করেন গাপটিল।

১ ওভারে ১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। প্রথম ৪ বল থেকে আসে ৮ রান। শেষ ২ বলে দরকার ছিল ১০ রান। টিম সাউদির করা শেষ দুই বলেই ছক্কা হাঁকিয়ে ভারতের ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেন রোহিত শর্মা।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করলো বিরাট কোহলির দল। আন্তর্জাতিক ক্রিকেটে এই দিয়ে ৭ম বারের মতো সুপার ওভারে গড়ানো ম্যাচ খেললো নিউজিল্যান্ড। আজ দিয়ে সুপার ওভারে গড়ানো আন্তর্জাতিক ম্যাচে নিউজিল্যান্ডের পরাজয়ের সংখ্যা ৬!

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১৭৯/৫ (২০)

রোহিত ৬৫, রাহুল ২৭;

নিউজিল্যান্ড ১৭৯/৬ (২০),

গাপটিল ৩১, উইলিয়ামসন ৯৫

সুপার ওভার

নিউজিল্যান্ড ১৭/০; উইলিয়ামসন ১১*, গাপটিল ৫*।

ভারত ২০/০; রোহিত ১৫*, রাহুল ৫*।

ফলাফলঃ দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জয় ভারতের।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭