ওয়ার্ল্ড ইনসাইড

করোনাভাইরাস: ১৭৩ টাকার মাস্ক ১৪ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/01/2020


Thumbnail

ভাইরাস প্রতিরোধে উন্নতমানের এন-৯৫ মাস্ক সার্জিক্যাল মাস্ক থেকে প্রায় ৯৫ ভাগ বেশি কার্যকর। তাই সারা বিশ্বব্যাপী এন-৯৫ মাস্ক চাহিদা বেড়েছে। বিশেষ করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সানাক্ত হওয়া দেশগুলোতে। সেই ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

এই বিষয়টি প্রচার হওয়ার পর থেকেই রাজধানী দুবাইসহ দেশটির অন্যান্য শহরের ফার্মেসিগুলোতে মাস্ক কেনার জন্য ছুটছেন। ফলে স্বাভাবিক ভাবেই মাস্কের সংকট দেখা দিয়েছে বিশেষ করে ভাইরাস প্রতিরোধী এন-৯৫ মাস্কটির।  আর এতেই চড়া দামে বিক্রি হচ্ছে মাস্কটি।

আমিরাতের স্থানীয় দৈনিক গালফ নিউজ বলছে, স্বাভাবিকভাবে দেশটিতে ভাইরাসপ্রতিরোধী উন্নতমানের একেকটি এন-৯৫ মাস্কের দাম ১৭৩ টাকা। কিন্তু চাহিদা বাড়ায় অনলাইন কেনাবেচার সাইটে এই মাস্কের একটি বিক্রি হচ্ছে প্রায় ১৪ হাজার টাকায়।

পত্রিকাটি তাদের প্রকাশিত প্রতিবেদনে বলছে, আমিরাতে এন-৯৫ মাস্কের ২০ পিসের একটি প্যাকেটের দাম সাধারণত ১৫০ থেকে ১৮০ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ৪৬০ থেকে ৪ হাজার ১৫২ টাকা প্রায়)। কিন্তু ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ার পর অনলাইনে একেকটি মাস্কই বিক্রি হচ্ছে ১৫০ থেকে ৫৯৯ দিরহামে (৩ হাজার ৪৬০ থেকে ১৩ হাজার ৮১৮ টাকা প্রায়)।

বাংলা ইরসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭