কালার ইনসাইড

ইউটিউবে ইরফান খানের আবেগঘন বার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/02/2020


Thumbnail

বলিউডের জাত অভিনেতা ইরফান খান। তবে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর নিজেকে অনেকটা আড়াল করে রেখেছিলেন। তবে শরীরে মরণব্যাধি ক্যান্সার নিলেই চালিয়ে যাচ্ছেন লড়াই। ভক্তদের সামনে হাজির হচ্ছেন তার নতুন সিনেমা ‘আংরেজি মিডিয়াম’ নিয়ে। ছবিটির টেইলার প্রকাশের একদিন আগে সামাজিক মাধ্যম ইউটিউবে দিয়েছেন এক আবেগঘন বার্তা। যেখানে নিজের নতুন সিনেমার প্রচারে ইচ্ছা থাকা সত্বেও অংশ নিতে না পারার বেদনার কথা ভক্তদের জানিয়েছেন তিনি।

ইউটিউবে প্রকাশিত তাঁর চিঠিটি নিজেই পাঠ করেছেন। তাতে উঠে এসেছে তাঁর বর্তমান শারীরিক অবস্থা। ছবিটি নিয়ে তাঁর আবেগ, ভালোবাসা। ইরফান ভিডিও চিঠিতে বলেন, ‘হ্যালো ভাই ও বোনেরা। আমি ইরফান। আজ আমি আপনাদের সঙ্গে আছি, আবার নেই। এই ছবিটি আংরেজি মিডিয়াম আমার কাছে খুবই বিশেষ একটি ছবি। আমরা ছবিটি যতটা ভালোবাসা দিয়ে বানিয়েছি, ততটা ভালোবাসা দিয়েই এর প্রচার করতে চেয়েছি। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত মেহমান বাসা বেঁধেছে। তাদের সঙ্গে আমি দেনদরবার করছি। দেখি আমাদের আলাপ কোথায় গিয়ে পৌঁছায়। আমার যা-ই হোক, আপনাদের জানাব।’

ইরফান আরও বলেন, ‘জীবন যখন আপনাকে কিছু লেবু উপহার দেবে, আপনি খুব সহজেই শরবত তৈরি করতে পারেন। এটি শুনতেও দুর্দান্ত লাগে। কিন্তু আপনার দুহাত ভরে লেবু উপহার দিলে, তা রস গলিয়ে শরবত বানানোটা একটু কঠিন বটে। তবুও আমাদের সব সময়ই ইতিবাচক থাকতে হবে।...আশা করি, ছবিটি আপনাদের শেখাবে, হাসাবে, কাঁদাবে এবং আবার হাসাবে। ট্রেইলার এনজয় করুন। পরস্পরকে ভালোবাসুন। ছবিটি দেখুন। এবং হ্যাঁ, আমার জন্য অপেক্ষা করুন।’

ইরফান খান লড়ছেন নিউরো এন্ডোক্রিন টিউমার রোগে। ক্যানসারের চিকিৎসা করাতে গিয়েছিলেন লন্ডনে। গত বছর এপ্রিল মাসে ভারতে ফেরেন ইরফান। তারপর আংরেজি মিডিয়াম এর সেটে ফিরে ছবি দিয়েছিলেন। সে ছবি দেখে বেশ আনন্দিত হয়েছিলেন ভক্তরা। তবে তাঁর কথা থেকে বোঝা গেল, এখনো এই কঠিন রোগের সঙ্গে লড়তে হচ্ছে তাঁকে।

২০১৭ সালে মুক্তি পায় বলিউড ছবি ‘হিন্দি মিডিয়াম’। সে ছবিরই সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’। রাধিকা মদন, কারিনা কাপুর খান, দীপক দোবরিয়াল, ডিম্পল কাপাডিয়া, রণবীর শোরে প্রমুখ অভিনয় করেছেন ছবিতে। ছবিটির পরিচালক হোমি আদাজানিয়া। আগামী ২০ মার্চ ছবিটি মুক্তি পাবে।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭