ইনসাইড পলিটিক্স

তারেকের ভূমিকা নিয়ে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/02/2020


Thumbnail

বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয় নিয়ে যখন সরকার এবং বেগম জিয়ার পরিবারের মধ্যে নানারকম দরকষাকষি চলছে তখন তারেক জিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

তারেক জিয়া বেগম খালেদা জিয়ার মুক্তির প্রক্রিয়াকে ব্যাহত করার জন্য একটি অনাহুত পরিস্থিতি সৃষ্টি করতে চাইছেন বলে বিএনপির একাধিক নেতাই মনে করছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, গতকাল থেকেই তারেক জিয়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন জোরদার করার কথা বলেছেন। কিন্তু বিএনপির নেতারা মনে করছেন যে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলনের পথ থেকে সরে দাড়াতে হবে। কারণ যখন সমঝোতার ভিত্তিতে খালেদা জিয়ার মুক্তির প্রক্রিয়া চলছে, তখন আন্দোলনে কোন লাভ নেই। কিন্তু তারেক জিয়া একটি নতুন করে আন্দোলনের চেষ্টা করছে। এরফলে বেগম খালেদা জিয়ার মুক্তির প্রক্রিয়া বিলম্বিত হতে পারে। এমনকি সরকারের সঙ্গে নতুন করে টানাপোড়েন সৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগেও দু দফা বেগম খালেদা জিয়ার প্যারোলের চেষ্টা করা হয়েছিল। দুবারই তারেক জিয়ার বিভিন্ন রকম কর্মসূচী এবং কর্মকাণ্ডের কারণে সেই উদ্যোগ ভেস্তে যায়। এখন আবার খালেদা জিয়ার প্যারোল নিয়ে তারেক বিপত্তি ঘটায় কিনা সেটাই দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭