ইনসাইড গ্রাউন্ড

সমাপ্তিটা এখন শুধুই আনুষ্ঠানিকতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/02/2020


Thumbnail

শততম টেস্টের আগে সেই যে বাদ পড়েছিলেন, এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে দুই টেস্টে জায়গা হয়নি। দক্ষিণ আফ্রিকার সিরিজ দিয়ে ফেরার পর টানা ১৬টি টেস্টে খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এবার দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে জায়গা হয়নি তার। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু যেটিকে বলছেন ‘বিশ্রাম’।

সিনিয়র বলে ‘বিশ্রাম’ শব্দটা ব্যবহার করা হয়েছে। তবে টিম ম্যানেজমেন্ট থেকে বার্তা পরিষ্কার, আপাতত মাহমুদউল্লাহকে চিন্তা করছেন না তারা। মূলত সর্বশেষ চার টেস্টে ব্যর্থতার জন্যই সরে যেতে হয়েছে। দেশের মাটিতে আফগানিস্তানের টেস্ট থেকে টানা চার ম্যাচে ফিফটি পাননি একটিও। বিশেষ করে পাকিস্তান সফরের দ্বিতীয় ইনিংসে যেভাবে আউট হয়েছেন, সেটা মাহমুদউল্লাহকে কিনার থেকে ফেলে দিয়েছে খাদে।

এ প্রসঙ্গে নির্বাচক নান্নু বলেছেন, ‘মাহামুদউল্লাহ্‌ একজন সিনিয়র প্লেয়ার। আমরা চিন্তা করেছি ওকে এই সিরিজ থেকে বিশ্রাম দিয়েছি। দেশের মাটিতে খেলা তাই নতুন কিছু প্লেয়ারকে আমরা পরীক্ষা করছি। প্লাস কিছু প্লেয়ারকে আমরা পাকিস্তান ট্যুরের জন্য নিয়েছিলাম।’

তবে টেস্ট ক্রিকেটে মাহামুদউল্লাহ্‌র জন্য সমাপ্তিটা যে এখন সময়ের ব্যাপার সেটা জানে সবাই। আনুষ্ঠিনকতাটুকু সেরে ফেললেই ‘পঞ্চপাণ্ডবের’ এই অলরাউন্ডারকে আর নাও দেখা যেতে পারে লম্বা ফরম্যাটের ক্রিকেটে। তবে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে আরেকজন সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতি কেমন প্রভাব ফেলে জাতীয় দলে, সেটাই এখন দেখার বিষয়।

বাংলা ইনসাইডার।/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭